আগামী দিনে ভারতে লঞ্চ হতে চলেছে Poco F3 GT স্মার্ট ফোনটি। আসন্ন স্মার্ট ফোনটি ২৭ তারিখ চীনে প্রকাশ করা Redmi K40 Game Enhanced সংস্করণের রিব্র্যান্ড হিসেবে প্রকাশ করা হতে চলেছে। এক টিপস্টারের দেওয়া তথ্যে দেখা মিলেছে, দুটি স্মার্ট ফোনের মডেল নম্বর একই রয়েছে। তবে চীনের এই ফোন প্রস্তুত কারক সংস্থার তরফে আসন্ন স্মার্ট ফোনের বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি। চীনে প্রকাশিত Redmi K40 Game Enhanced সংস্করণে গেমিং বৈশিষ্ট্য হিসেবে রয়েছে একটি retractable shoulder buttons, একটি tuned audio এবং একটি MediaTek Dimensity 1200 SoC সঙ্গে যুক্ত 12GB RAM এর ব্যাবস্থা।

সম্প্রতি টিপস্টার Kacper Skrzypek একটি স্ন্যাপশট কোড টুইট করে আসন্ন স্মার্ট ফোনের মডেল নম্বর এবং স্মার্ট ফোনটির নাম উল্লেখ করেছে। টিপস্টার M2104K10I মডেল নম্বরের পাশাপাশি Poco F3 GT আসন্ন স্মার্ট ফোনের বাজারজাত নাম বলে টুইট করেছে। প্রকাশ পাওয়া স্মার্ট ফোনের নম্বর চীনে প্রকাশ করা Redmi K40 Game Enhanced সংস্করণের সঙ্গে সাদৃশ্যপূর্ন। বেশকিছুদিন আগে Master Lu সহ বেশ কিছু বেঞ্চমার্ক মাধ্যমে Redmi K40 Game Enhanced সংস্করণের M2104K10AC, M2102K10C এবং M2104K10C মডেল নম্বর প্রকাশ করা হয়েছিল।

এর পাশাপাশি Redmi K40 মতো আসন্ন Poco F3 GT মডেল নম্বরটি বেশ কিছু বেঞ্চমার্ক মাধ্যমে প্রকাশ করা হয়েছে। আসন্ন স্মার্ট ফোনের মডেলে উল্লেখ করা ‘C’ এবং ‘I’ চীন এবং ভারতকে নির্দেশ করে। আশাকরা হচ্ছে Redmi K40 এবং Poco F3 GT স্মার্ট ফোনের একই মডেল নম্বর হওয়ার কারণে বৈশিষ্ট্যগুলি একই রকম থাকতে পারে।

আসন্ন Poco F3 GT স্মার্ট ফোনটি Redmi K40 Game Enhanced সংস্করণের রি-ব্র্যান্ড হিসেবে প্রকাশ করা হলে, এটিতে থাকতে পারে Android 11 এর সঙ্গে ওপরে MIUI 12.5 এর ব্যবস্থা। ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি ওলেড ডিসল্পের সঙ্গে থাকবে ১২০ হার্জ রিফ্রেস রেট। এর পাশাপাশি আসন্ন স্মার্ট ফোনটি সমর্থণ করবে HDR10+ কে। MediaTek Dimensity 1200 SoC এর সঙ্গে 12GB LPDDR4x RAM এবং 256GB UFS 3.1 storage এর পরিষেবা মিলবে গ্রাহকদের।

ক্যামেরার জন্য Poco F3 GT রয়েছে একটি ট্রিপিল রিয়ার ক্যামেরা, যার মধ্যে যুক্ত থাকবে একটি 64-megapixel প্রাইমারি সেন্সারের সঙ্গে একটি f/1.65 লেন্স। সেলফি এবং ভিডিও কলের জন্য রয়েছে একটি 16-megapixel selfie shooter ক্যামেরার ব্যাবস্থা। এছাড়াও সংযোগের জন্য Poco F3 GT স্মার্ট ফোনে রয়েছে Wi-Fi, 5G, GPS, NFC, এবং একটি USB Type-C চার্জিংয়ের জন্য। ৫,০৬৫ মেগাহার্জের একটি অধিক ক্ষমতার ব্যাটারি পরিষেবা রয়েছে, যা ৬৭ ওয়াট দ্রুত চার্জিংকে সমর্থন করে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.