নয়াদিল্লি: নীরব মোদীর বোন ও শ্যালকের মালিকানা রয়েছে, এমন সংস্থার যাতে যাবতীয় ব্যাংক লেনদেন বন্ধ করা হয়৷ এমনই নির্দেশ দিয়েছে সিঙ্গাপুর হাইকোর্ট। সিঙ্গাপুরের ওই রকম একটি ব্যাংক অ্যাকাউন্টে ৪৪ কোটি ৪১ লক্ষ টাকা রয়েছে। দিল্লিতে মঙ্গলবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) পক্ষ থেকে মঙ্গলবার এ কথা জানিয়েছে। ওই ব্যাংক অ্যাকাউন্টে লেনদেন অবিলম্বে বন্ধ করে দেওয়ার জন্য সিঙ্গাপুর হাইকোর্টের কাছে আর্জি জানিয়েছিল ইডি।

ইডি জানিয়েছে, ওই অ্যাকাউন্টটি রয়েছে প্যাভিলিয়ন পয়েন্ট কর্পোরেশন নামে একটি সংস্থার। যে সংস্থাটির আদতে অফিস ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডে। সংস্থাটির ‘বেনিফিশিয়ারি মালিক’ হিসাবে নাম রয়েছে নীরব মোদীর বোন পূরবী মোদী ও শ্যালক মায়াঙ্ক মেটার।

ওই ব্যাংক অ্যাকাউন্টে লেনদেন বন্ধ করে দেওয়ার জন্যই ইডি আর্জি জানিয়েছিল সিঙ্গাপুর হাইকোর্টে ৷ কারণ তদন্তকারী সংস্থার বিবৃতি অনুসারে, পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক থেকে যে বিপুল অর্থ তছরূপ হয়েছে, তার একটি অংশ ওই অ্যাকাউন্টে জমা রাখতে পারেন নীরব মোদী। ইডির মতে, বিদেশে থাকার সময় ওই অ্যাকাউন্ট থেকে টাকাও তোলা হয়েছে ।

প্রসঙ্গত পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের ১১,৩০০ কোটি টাকার জালিয়াতিতে অভিযুক্ত এবং এখন লন্ডনে বন্দি রয়েছেন নীরব। আরও তদন্ত ও বিচারের জন্য ইতিমধ্যেই ভারত নীরবের প্রত্যর্পণের চেয়ে ব্রিটিশ সরকারকে অনুরোধ করেছে৷