নয়াদিল্লি: ঔরঙ্গাবাদে ১৫ জন শ্রমিকের মৃত্যুতে গভীর দুঃখপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী জানান, তিনি ঘটনায় ‘অত্যন্ত মর্মাহত’।

প্রধানমন্ত্রী টুইট করে জানিয়েছেন, “মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদে রেল দুর্ঘটনায় প্রাণহানির ফলে আমি অত্যন্ত শোকাহত।” পাশাপাশি তিনি টুইটে জানান, তিনি রেলমন্ত্রী পীযূষ গয়ালের সঙ্গে কথা বলেছেন, এবং তিনি পরিস্থিতির দিকে লক্ষ্য রাখছেন। প্রয়োজনীয় সমস্ত সহায়তা দেওয়া হচ্ছে।

ঔরঙ্গাবাদের কর্মাদ এলাকায় ভোররাতে এই দুর্ঘটনা ঘটে। ঘটনায় ১৫ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত ওপর ১ জন। জানা যাচ্ছে, দুর্ঘটনার সময় রেল লাইনে শুয়ে ছিলেন ওই পরিযায়ী শ্রমিকেরা। তারা ছত্তিশগড়ের বাসিন্দা বলে জানা গিয়েছে।

সাউথ সেন্ট্রাল রেলওয়ের কর্মকর্তা জানিয়েছেন, আওরঙ্গাবাদের করমাদের কাছে এই দুর্ঘটনা ঘটে। মালবাহী একটি ওয়াগনের খালি রেক পরিযায়ী শ্রমিকদের ওপর দিয়ে চলে যাওয়াতে এই দুর্ঘটনা ঘটে।

জানা গিয়েছে, রেলট্রাক ধরে হাটছিলেন ওই শ্রমিকেরা। জালনা থেকে ভূষাভালের দিকে যাচ্ছিল তারা। খুব সম্ভবত, দিনভর হাঁটার পর তারা ক্লান্ত হয়ে রেললাইনের ওপরেই বিশ্রাম নিচ্ছিল। ভোর ৫ টা ১৫ নাগাদ এই দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, রেল লাইনে শ্রমিকদের জুতো ও অন্যান্য ব্যক্তিগত জিনিসও ছড়ানো ছিল। এমনকি যেসব রুটি শ্রমিকেরা সঙ্গে করে নিয়ে যাচ্ছিল সেগুলোও রেল লাইনে পাওয়া গেছে। রেলমন্ত্রকের তরফে টুইট করে বলা হয়, ট্রেনের চালক ট্রেন থামানোর চেষ্টা করেছিল।

প্রশ্ন অনেক: দ্বিতীয় পর্ব