নয়াদিল্লি: মহানবমীতে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি জানিয়েছেন মা সিদ্ধিদাত্রীর আশীর্বাদে যেন প্রত্যেকে নিজেদের কাজে সাফল্য পান। মোদী ছাড়াও কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং অন্যান্য নেতা ও মন্ত্রীরাও দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে জানিয়েছেন, “দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা। নবরাত্রির এই শুভদিনে মা দুর্গার নবম শক্তি দেবী সিদ্ধিদাত্রীর উপাসনা করা হয়। মা সিদ্ধিদাত্রীর আশীর্বাদে যেন প্রত্যেকে নিজেদের কাজে সাফল্য পান।”

আরও পড়ুন – রয়েছে হাওয়ার গতি, দিল্লি থেকে পাটনা যেতে সময় লাগবে মাত্র ২ ঘন্টা

উল্লেখ্য, শাস্ত্র অনুযায়ী আজ দেবী দুর্গার নবম রূপ মা সিদ্ধিদাত্রীর উপাসনা এবং পূজা করা হয়। দেবীর ভক্তরা মানেন, যথাযথভাবে পূজা করার মাধ্যমে সমস্ত ইচ্ছা পূরণ হয় এবং একজন মানুষ খ্যাতি, শক্তি এবং ধন লাভ করে।

উল্লেখ্য, এবার করোনার মধ্যে এবার পুজো একেবারে আলাদা। সারা দেশে উৎসবের মেজাজ। কলকাতায় তো ঢাল দিয়েছে জনতা। পুজো দেখতে বেরোনা মানুষের বক্তব্য, দীর্ঘদিন বাড়িতে মহিলা- কচিকাচারা বসে বিরক্ত হয়ে যাচ্ছে। তাই সবরকম সুরক্ষা বিধি মেনেই আশপাশে কিছুক্ষণের জন্য ঘুরতে বেরানো। আবার অনেকের বক্তব্য, এবার তো আর কোলকাতায় ঠাকুর দেখতে যাওয়া সম্ভব হচ্ছেনা তাই স্থানীয় এলাকাতেই ঘুরে বেড়ানো।

জেলবন্দি তথাকথিত অপরাধীদের আলোর জগতে ফিরিয়ে এনে নজির স্থাপন করেছেন। মুখোমুখি নৃত্যশিল্পী অলোকানন্দা রায়।