নয়াদিল্লি : বিজেপির যে তিন কার্যকর্তাকে খুন করা হয়েছে, তাঁরা অত্যন্ত সম্ভাবনাময় ও সক্রিয় সদস্য ছিলেন। এই ঘটনার কোনও ব্যাখ্যা হয় না। অত্যন্ত নিন্দনীয় ঘটনা। এই ভাষাতেই জম্মু কাশ্মীরে বিজেপির তিন কর্মীকে খুনের ঘটনার নিন্দা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

এদিন তিনি ট্যুইটারে কড়া ভাষায় গোটা ঘটনার সমালোচনা করেন। বিজেপির যে তিন জন কর্মীকে গুলি করে খুন করা হয়, তার মধ্যে একজন যুব বিজেপির সাধারণ সম্পাদক ছিলেন। মৃত কর্মীদের পরিবারকে সমবেদনা জানিয়ে মোদী বলেন তাঁদের পাশে রয়েছেন তিনি। মৃতদের আত্মা শান্তি পাক।

অজ্ঞাতপরিচয় জঙ্গিরা বৃহস্পতিবার কাশ্মীরের তিন বিজেপি কর্মীকে গুলি করে খুন করে বলে অভিযোগ। জম্মু কাশ্মীরের কুলগাম জেলার কাজিগান্দ এলাকায় ঘটনাটি ঘটে। ইতিমধ্যেই স্বতঃপ্রণোদিত মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

জম্মু কাশ্মীর পুলিশ জানিয়েছে বৃহস্পতিবার রাত ৮.২০ নাগাদ খবর আসে ওয়াইকে পোরা গ্রামে জঙ্গি হামলা হয়েছে। সেখানে বিজেপি কর্মীদের ওপর গুলি চালিয়েছে জঙ্গিরা। ওই তিন বিজেপি কর্মীর নাম ফিদা হুসেন ইয়াট্টু, উমর রশিদ বেগ, উমর রামজান হাজম। এর মধ্যে ফিদা হুসেন বিজেপির জেলা যুব শাখার সাধারণ সম্পাদক। বাকি দুজন সক্রিয় বিজেপি কর্মী ছিলেন।

গুলিবিদ্ধ হওয়ার সঙ্গে সঙ্গে তাঁদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক তাঁদের মৃত বলে ঘোষণা করেন। শ্রীনগরের বিজেপি মুখপাত্র গোটা ঘটনার তীব্র নিন্দা করেছেন। সূত্রের খবর, আহত বিজেপি কর্মীদের যে গাড়ি করে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল, জঙ্গিরা সেই গাড়ির ওপরেও গুলি চালায়। প্রথমে মারা যায় ফিদা হুসেন। বাকি দুই কর্মী পরে মারা যায়। গোটা এলাকা ঘিরে তল্লাশি চালানো হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর।

জম্মু কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্ণর মনোজ সিনহা গোটা ঘটনায় শোকপ্রকাশ করেছেন। মৃতদের পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন তিনি। এদিন মনোজ সিনহা বলেন এই ঘটনা কাপুরুষতার পরিচয়। উপত্যকায় হিংসা ছড়ানোর উদ্দ্যেশেই এই কাজ। অভিযুক্তদের উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে। সরকারের পক্ষ থেকে সব রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন মনোজ সিনহা।

স্বামীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে বস্ত্র ব্যবসাকে অন্যমাত্রা দিয়েছেন।'প্রশ্ন অনেকে'-এ মুখোমুখি দশভূজা স্বর্ণালী কাঞ্জিলাল I