শ্রীনগর: কাশ্মীরে বিজেপি নেতা ওয়াসিম বারির হত্যার বিষয়ে খোঁজখবর নিয়ে নিহত দলীয় নেতার আত্মীয়দের প্রতি সমবেদনা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ড. জিতেন্দ্র সিং জানিয়েছেন, টেলিফোনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ওয়াসিম বারির বীভৎস হত্যাকাণ্ডের বিষয়ে জিজ্ঞাসাবাদ করেছেন। তিনি ওয়াসিমের পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন বলে জানানো হয়েছে। জিতেন্দ্র সিং জানিয়েছেন, এই নৃশংস হামলার ঘটনা দেখিয়ে দিচ্ছে জঙ্গিরা অপেক্ষাকৃত ‘সফট টার্গেট’ খুঁজছে।

এর আগে, বুধবার বিজেপি সভাপতি জে পি নাড্ডা বলেছেন, জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসী হামলায় বিজেপি নেতা, তার পরিবারের সদস্যদের মৃত্যু দলের পক্ষে এক বিশাল ক্ষতি। এই ‘ত্যাগ ব্যর্থ হবে না’ বলে জানিয়েছেন তিনি।

জানা গিয়েছে বান্দিপোরা থানার ঠিক উল্টোদিকেই বাড়ি ওই বিজেপি নেতার। আর সেই বাড়ির সামনেই হামলা চালায় দুষ্কৃতীরা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন বাড়ির সামনে এসেই হামলা চালায় একদল বন্দুকবাজ। মৃত বিজেপি নেতার বাবা হলেন বসির আহমেদ ও ভাই উমর বারি।

জম্মু ও কাশ্মীর প্রদেশ কংগ্রেস কমিটিও (জে কেপিসিসি) বান্দিপোরা বিজেপি নেতা ওয়াসিম বারির উপর হামলার তীব্র নিন্দা করেছে। এই ঘটনাকে অত্যন্ত লজ্জাজনক বলে আখ্যা দিয়েছে কংগ্রেস।

প্রসঙ্গত, গত মাসের শেষেই কাশ্মীরে নিকেশ করা হয় তিন জঙ্গিকে। যার মধ্যে একজন ছিল পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিনের অন্যতম কমান্ডার। অন্যদিকে, এই কমান্ডারকে খতম করার সঙ্গেই কাশ্মীরের ডোডা জেলাকে সম্পূর্ণ জঙ্গি মুক্ত বলে ঘোষণা করে জম্মু কাশ্মীর পুলিশ।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ