অযোধ্যা: বারবার অভিযোগ উঠছে,কংগ্রেস পাকিস্তানকেই সমর্থন করছে। পাকিস্তানের সুরেই কথা বলার আভযিওগ উঠছে কংগ্রেসের বিরুদ্ধে। এবার তাই মোদীকেই একহাত নিলেন প্রিয়াঙ্কা গান্ধী।

পালটা হুঙ্কার দিয়ে প্রিয়াঙ্কা বললেন, ‘পাকিস্তানে গিয়ে বিরিয়ানি তো উনিই খেয়ে এসেছিলেন।

২০১৪ সালে প্রধানমন্ত্রী হন নরেন্দ্র মোদী। পরের বছরই আফগানিস্তান সফর শেষ করে হঠাই লাহোরে গিয়ে হাজির হন তিনি। চলে যান পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের নাতনির বিয়ের অনুষ্ঠানে। নাম না করলেও, মোদীর সেই পাক সফর নিয়েই প্রিয়ঙ্কা এদিন কটাক্ষ করেন। শুধু কটাক্ষই নয়, রীতিমতো চ্যালেঞ্জও ছুঁড়ে দিয়েছেন প্রিয়াঙ্কা।

সম্প্রতি জল্পনা খানিকটা উস্কে দিয়ে প্রিয়াঙ্কা বললেন, ‘বারাণসী থেকে লড়ব?’ এমনই প্রশ্ন ছুঁড়ে দিলেন ভোটারদের দিকে। স্বাভাবিকভাবেই রাজনৈতিক মহলে প্রশ্ন উঠতে শুরু করেছে, তবে কি বারাণসীতে মোদীর বিরুদ্ধে লড়বেন প্রিয়াঙ্কা গান্ধী?

মা সোনিয়া গান্ধীর কেন্দ্র রায়বরেলিতে ভোট প্রচারের সময় এমন কথা বলেছেন তিনি। এবারও রায়বরেলি থেকেই লড়ছেন সোনিয়া। অনেকেই ভেবেছিলেন হয়ত মায়ের কেন্দ্র থেকে লড়তে পারেন প্রিয়াঙ্কা। কিন্তু তা নয়, উল্টে মোদীর কেন্দ্রের নাম সমানে আনলেন তিনি।

এই মন্তব্যের পিছনে কোনও রাজনৈতিক ইঙ্গিত রয়েছে বলে মনে করছেন দলের একাংশ। রাজনীতিতে অভিষেক ঘটার পর থেকেই প্রিয়াঙ্কাকে নির্বাচনে লড়ার জন্য অনুরোধ জানাচ্ছেন কংগ্রেস কর্মীরা। এতদিন সেই প্রসঙ্গ এড়িয়ে গেলেও বৃহস্পতিবার হঠাৎ তাঁর বারাণসী থেকে দাঁড়ানোর মন্তব্য নিয়ে তাই শুরু হয়েছে জল্পনা।