18:08:33 আজ একটা নতুন দিন শুরু হল। আজ থেকে দেশবাসীর দায়িত্ব আরও বেড়ে গেল। দেশ গঠনে প্রত্যেককে আরও বেশি দায়িত্বশী হতে হবে।

18:05:39 আজ ৯ নভেম্বর। এমন দিনেই বার্লিনের প্রাচীরে ভেঙে দেওয়া হয়েছিল। আজ ৯ নভেম্বর কর্তারপুর করিডর খুলে গেল। আজ অযোধ্যার রায় ঘোষণা হল। আজকের দিনটা সবাই মিলে একসঙ্গে চলার দিন। সব বিভেদ মুছে ফেলার দিন।

18:04:53 আজ এক নতুন ইতিহাস তৈরি হয়েছে।

18:03:23 আজ যেভাবে ধর্ম-বর্ণ নির্বশেষে সারা ভারতের মানুষ এই রায়কে সমর্থন করেছে, তা নজিরবিহীন: মোদী

18:02:43 গোটা বিশ্বের মানুষ জানে যে ভারত সবথেকে বড় গণতন্ত্র।  এটাও মানবে যে ভারতের গণতন্ত্র কত মজবুত: মোদী

18:01:53 এই মামলার রোজ শুনানি হয়েছে। আজ তারই রায় সামনে এসেছে। কয়েক দশক ধরে চলেছে মামলা। আজ সেই মামলার সমাপ্তি হয়েছে: মোদী

18:00:50 জাতির উদ্দেশ্যে ভাষণ দিচ্ছেন মোদী: মোদী

সামনে এসেছে অযোধ্যা মামলার বহু প্রতীক্ষিত রায়। শনিবার সকালে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি সেই রায় দিয়েছেন। রায়ের পর শনিবার সন্ধেয় জাতির উদ্দেশ্যে ভাষণ দিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিন রায় ঘোষণার পর, ট্যুইট করেছেন নরেন্দ্র মোদী। তিনি লিখেছেন, সুপ্রিম কোর্টের রায় কারও হার বা জিত নয়। রাম ভক্তি হোক বা রহিম ভক্তি, আমাদের দেশভক্তি-র উপর জোর দেওয়া প্রয়োজন। সব জায়গায় যাতে শান্তি বজায় থাকে, সেই আর্জি জানিয়েছেন তিনি।

তিনি আরও বলেন, ‘অযোধ্যা মামলার রায় খুবই গুরুত্বপূর্ণ। কারণ, এতে প্রমাণিত হল যে কোনও বিতর্ক আইনি পথে সমাধান করা সম্ভব। এতে আমাদের বিচার ব্যবস্থার স্বাধীনতা ও স্বচ্ছতা প্রমাণিত হয়েছে। আইনের সামনে যে সবাই সমান, সেটাই আরও একবার সামনে এল।’

এদিন সন্ধে ৬টায় ভাষণ দেবেন মোদী।