শ্রীনগর: এবারেও দিওয়ালি উপলক্ষে জম্মু-কাশ্মীরের রাজৌরি সীমান্তের সেনাদের সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সীমান্তে প্রহরীদের সঙ্গে দিওয়ালির উৎসবে মাতলেন তিনি। মিষ্টিমুখ করালেন ভারতীয় সেনাদের।

এছাড়াও‘হল অফ ফেম’-এ গিয়ে রাজৌরি ও পুঞ্চ সীমান্ত রক্ষার জন্য যে সকল সেনারা জীবন দিয়েছেন তাঁদের সম্মন জানান প্রধানমন্ত্রী। তাঁর সঙ্গে ছিলেন সেনাপ্রধান বিপিন রাওয়াত। তিনি ‘হল অফ ফেম’-কে পরাক্রম ভুমি ও প্রেরণা ভুমি বলে অভিহিত করেন।
এছাড়াও পাঠানকোট এয়ারবেসে গিয়ে সেখানকার সৈনিকদের সঙ্গে বেশ কিছুটা সময় কাটান প্রধানমন্ত্রী।

আরও পড়ুন – গুলির শব্দ নয়, আলোর রোশনাইতে ভাসছে ভারত-বাংলাদেশ সীমান্তে

মোদী জানান, দিওয়ালি উপলক্ষে প্রত্যেক মানুষ তাদের পরিবারের সঙ্গে এই উৎসবে সামিল হয়েছে এবং একসঙ্গে আনন্দ করছে। আর ভারতীয় সেনা হল তাঁর পরিবার। সেই কারণে দিওয়ালিতে তাঁর পরিবারের সঙ্গে দেখা করতে এসেছেন তিনি।

ভারতীয় সেনাবাহিনীকে উন্নত ও আধুনিক করার বিষয়ে সরকার চিন্তাভাবনা করছেন বলে জানান প্রধানমন্ত্রী। ভারতীয় সেনাদের সার্বিক উন্নয়নের বিষয়টি সরকার নিশ্চিত করবে বলেও আশ্বাস দেন ধোনী। ২০১৪ সালের পর তৃতীয়বার জম্মু-কাশ্মীরে গিয়ে সেনাবাহিনীকে শুভেচ্ছা জানালেন মোদী। সীমান্তে অনুপ্রবেশ-সহ সন্ত্রাসবাদী কার্যকলাপ রুখতে সেনাবাহিনীকে নজরদারি চালিয়ে যেতেও বলেন প্রধানমন্ত্রী। সেনাবাহিনীর পক্ষ থেকেও জানানো হয়, দিওয়ালিতে প্রধানমন্ত্রীকে পেয়ে তারা খুশি ও গর্বিত।