নয়াদিল্লি : প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ফের একবার আক্রমণের সুর চড়ালেন রাহুল গান্ধী। রাষ্ট্র পরিচালিত সংস্থাগুলিকে বেসরকারিকরণের প্রতিবাদে মোদীর বিরুদ্ধে সরব হলেন রাহুল।

“#BechendraModi’ দিয়ে হিন্দিতে টুইট করে রাহুল অভিযোগ করেন, মোদী তার স্যুট বুট পরিহিত বন্ধুদের কাছে সরকারের অধীনস্থ পাব্লিক সেক্টরগুলিকে বিক্রি করছে। যেগুলিকে তৈরি করতে বছরের পর বছর কঠোর পরিশ্রম করতে হয়েছিল। তিনি আরও লিখেছেন, এটি লক্ষ লক্ষ পিএসইউ কর্মীদের জন্য অনিশ্চয়তা ও ভয়ের সময়। এই লুটপাটের বিরুদ্ধে আমি শ্রমিকদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়িয়ে।

হরিয়ানা ও মহারাষ্ট্রের নির্বাচনের আগে রাহুল গান্ধী সরকার এবং প্রধানমন্ত্রী মোদীর উপর আক্রমণ তীব্র করেছেন। মঙ্গলবার তিনি প্রধানমন্ত্রীকে কিছু শিল্পপতিদের জন্য “লাউডস্পিকার” হিসাবে উল্লেখ করে দাবি করেন যে তাঁর কৌশলটি পিকপকেটের মতো যারা টাকা চুরির জন্য লোকের মনোযোগ অন্যদিকে ঘোরায়।

রাহুল গান্ধী দাবি করেছেন যে ভারত পেট্রোলিয়ামের পরে, কেন্দ্রীয় সরকার অন্যান্য জাতীয় সম্পদ যেমন বন্দর, কয়লা খনি এবং পাবলিক সেক্টর ইউনিটকে বেসরকারী করার পরিকল্পনা করেছে। প্রধানমন্ত্রী মোদী যেভাবে কর্পোরেট ট্যাক্স কমিয়ে দিয়েছে তারও তীব্র বিরোধিতা করেন রাহুল।

আরও পড়ুন – গ্রেফতার কংগ্রেস নেতা ও প্রাক্তন সাংবাদিক সন্ময় বন্দোপাধ্যায়

বিজেপিকে খোঁচা দিয়ে তিনি বলেন, বিজেপি সরকারের সমৃদ্ধ নীতি ভারতের অর্থনীতি ডুবিয়েছে। “যখন দরিদ্র ব্যক্তি অর্থ পান, তখন তিনি কিনতে শুরু করেন। যখন চাহিদা বৃদ্ধি পায়, উত্পাদনও বাড়বে”।

উল্লেখ্য, এই বছরের শুরুতে কংগ্রেস সভাপতির পদ ছাড়েন রাহুল গান্ধী। লোকসভা ভোটের পরাজয়ের পর আবার আক্রমণাত্মক মেজাজে ফিরেছেন রাহুল। তাঁর মা, সোনিয়া গান্ধী পার্টিতে বড় আকারের মতবিরোধ-এর মাঝে অন্তর্বর্তীকালীন ব্যবস্থা হিসাবে পদ গ্রহণ করেছিলেন।