ইন্টারনেটে ভাইরাল হওয়ার জন্য লোকজন কতজন কতরকমের চেষ্টা করে থাকেন। একবার ভাইরাল হলেই সঙ্গে সঙ্গে কোটি কোটি গুণমুগ্ধ ভক্ত পাওয়ার লোভে অনেক মানুষ অনেক চেষ্টা করেন। কিন্তু ঝড়ের জন্য ঝাঁকুনি হওয়ায় একটি বিমানের অবতরণের ভিডিও যে ভাইরাল হবে তা ভাবেনি কেউই।

এমিরাতেস এয়ারবাস এ৩৮০ বিমানের একটি ভিডিও এই মুহূর্তে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে গিয়েছে। ভিডিওটি দেখে মানুষজন যেমন ভয়ও পেয়েছেন তেমনই কিছুজন অবাকও হয়েছেন।

বিমানে যাতায়াত যারা করেন তাঁদের কাছে টার্বুলেন্সে পরা খুব একটা অস্বাভাবিক নয়। কিন্তু ভাইরাল হওয়া ভিডিওটি তে দেখা গিয়েছে বিমানটি আতিয়া ঝড়ের কারণে নামার সময় ভয়ঙ্কর ভাবেই ঝাঁকুনি হচ্ছিল। আর তা দেখে বোঝাই গিয়েছে ভেতরে থাকা যাত্রীরা কতটা আতঙ্কিত হয়ে গিয়েছিল। ঘটনাটি ঘটেছে ম্যানচেস্টার বিমানবন্দরে।

সোশ্যাল মিডিয়াতে এই ভিডিওটি আপলোড হওয়ার পরে প্রায় ২৫ হাজারের বেশী মানুষ দেখেছেন। যদিও বিমানচালকের দক্ষতাকে কুর্নিশ জানিয়েছে নেটিজেনরা। ভয়ঙ্কর ওই ঝড় সামলে যেভাবে বিমান নামিয়ে এনেছিলেন তাতে বাহবা দিয়েছেন সকলেই। অনেকে আবার এয়ারবাসটির ঝড় প্রতিরোধ ক্ষমতাকে বাহবা দিয়েছেন।

যদিও এই প্রথম নয় এর আগেও এই ধরণের ঘটনা ঘটেছে। এই ঘটনার কয়েকঘণ্টা আগেই এ৩২১ এয়ারবাসের নামার ঘটনাও আপলোড করা হয়েছিল। এছাড়াও এই বছরের নভেম্বর মাসে দুই যাত্রীবাহী বিমানের সংঘর্ষের ঘটনা ভাইরাল হয়েছিল। কিন্তু আশ্চর্যের বিষয় ছিল ওই দুর্ঘটনাতে কেউ আহত হয়নি।

এই আতিয়া ঝড় মূলত আয়ারল্যান্ড থেকে আসে এবং দক্ষিণ পশ্চিমাংশ এবং ওয়েলসের দিকে চলে যায়। এই ঝড়ের কারণে প্রশাসনের তরফে সতর্কতা জারি করাও হয়েছিল।