স্টাফ রিপোর্টার, মালদহ: ফের ফেনসিডিল পাচারে বাধা দেওয়ায় পাচারকারীদের হাতে আক্রান্ত হতে হল বিএসএফকে। শনিবার ভোররাতের দিকে মালদহ জেলার কালিয়াচক থানার শ্মশানী বি ও পি এলাকায় নিষিদ্ধ ফেনসিডিল পাচার করছিল একদল পাচারকারী। সেই সময়ই পাচারে বাঁধা দিতে গেলে বিএসএফের সঙ্গে গোলাগুলি চলে পাচারকারীদের। বিএসএফের গুলিতে এক পাচারকারীর মৃত্যু হয়। সেই সময় বিএসএফ জওয়ানদের লক্ষ্য করে ইঁট ছুঁড়তে থাকে পাচারকারীরা।

পুলিশ জানিয়েছে, বিএসএফের গুলিতে মৃত ওই পাচারকারীর নাম নজরুল ইসলাম (৪৫)। বাড়ি গোলাপগঞ্জের খড়িবোনা গ্রামে। জানা গিয়েছে, শনিবার ভোররাতে একদল পাচারকারীর সঙ্গে নজরুল ইসলামও ছিল। তাদের ওই দলটি কালিয়াচক থানার শ্মশানী বি ও পি এলাকায় নিষিদ্ধ ফেনসিডিল পাচার করছিল। সেই সময় বিষয়টি কর্তব্যরত বিএসএফদের নজরে আসে।

আরও পড়ুন- স্থলভাগে অতি ভয়ঙ্কর বুলবুল, মৃত কমপক্ষে ২

বিএসএফের তরফ থেকে তাদের ফেনসিডিল পাচারে বাধা দেওয়া হলে সেই সময় তারা বিএসএফ জওয়ানদের উপর হামলা চালায়। বিএসএফ জওয়ানদের লক্ষ্য করে ইঁট ছুঁড়তে থাকে পাচারকারীরা বলে অভিযোগ। তখন পাল্টা গুলি চালায় বিএসএফ। বিএসএফের গুলিতে ওই পাচারকারীর মৃত্যু হয়েছে ।

যদিও নজরুলের পরিবারের তরফে ফেনসিডিল পাচারের বিষয়টি মানতে চায়নি। তারা জানিয়েছেন বিএসএফের গুলিতে তার মৃত্যু হয়েছে। এদিকে মৃতদেহ ময়না তদন্তের জন্য মালদহ মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে পাঠানো হয়েছে। পুরো বিষয়টি খতিয়ে দেখে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।