আগরতলা:  একাধিক দাবিতে দুদিনের ধর্মঘটের ডাক দিয়েছে অল ত্রিপুরা পেট্রোলিয়াম ডিলার্স অ‍্যাসোসিয়েশন। আজ শুক্রবার এবং আগামীকাল ২৮ নভেম্বর রাজ্যের সমস্ত পেট্রল পাম্প বন্ধ থাকবে। এক সাংবাদিক সম্মেলনে এমনটাই জানিয়েছেন অ‍্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক দেবাশিস মজুমদার। উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি অনিলকুমার সাহা–সহ অন‍্য নেতৃবৃন্দ ও পেট্রল পাম্পের মালিকরা।
দেবাশিসবাবু জানিয়েছেন, পেট্রল–ডিজেলের গুণগত মান নির্ধারণের জন‍্য উন্নত মানের টেস্টিং ইউনিট প্রতিটি পাম্পে বসানো, ধর্মনগর ও আগরতলায় উন্নতমানের পরীক্ষাগার স্থাপন করা সহ পাঁচ দফা দাবি রয়েছে তাঁদের। গত ১০ বছর ধরে রাজ্যের পেট্রলিয়াম ডিলাররা বারবার তাঁদের দাবিগুলি তেল কোম্পানি আই ও সি–র কাছে তুলছে। এ বিষয়টি সম্পর্কে অবহিত করা হয়েছিল রাজ্যের খাদ‍্য ও জনসংভরণ দফতরকেও। দফতর দাবির যৌক্তিকতা মেনে আই ও সি–র ঊর্ধ্বতন কর্তৃপক্ষকেও কয়েকবার চিঠি দিয়েছে। কিন্তু আই ও সি কর্তৃপক্ষ আজ পর্যন্ত কোনও পদক্ষেপ করেননি। বাধ‍্য হয়েই আমাদের এই আন্দোলনে যেতে হচ্ছে। এর ফলে ক্রেতাসাধারণের যে অসুবিধে হবে, তার জন‍্য সংগঠনের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করা হয়েছে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

জীবে প্রেম কি আদৌ থাকছে? কথা বলবেন বন্যপ্রাণ বিশেষজ্ঞ অর্ক সরকার I।