নয়াদিল্লি: অগ্নিমূল্যর বাজারে দাম বাড়ছিল পেট্রোল এবং ডিজেলের। তবে কিছুটা হলেও স্বস্তির খবর এল সাধারণ মানুষের জন্য। কেননা জানা গিয়েছে দাম কমেছে পেট্রোলের। দেশ জুড়ে ৮ পয়সা দাম কমেছে। তবে ডিজেলের দাম এখনও অপরিবর্তিত রয়েছে।

রাজধানী দিল্লিতে এই মুহূর্তে পেট্রোলের দাম ৭৪.৮৬ টাকা প্রতি লিটার। যা আগে ছিল ৭৪.৯১ টাকা। আর ডিজেলের দাম রয়েছে ৬৫.৭৮ টাকায়। এমনটাই জানা গিয়েছে ইন্ডিয়ান ওয়েলের ওয়েবসাইট থেকে৷

এই মুহূর্তে রাজধানী দিল্লিতে তেলের দাম অন্যান্য রাজ্যর তুলনায় বেশ কম। বৃহস্পতিবারও দেশ জুড়ে পেট্রোল এবং ডিজেলের দাম একই ছিল। খুশির খবর মিলল শুক্রবার সকালে।

বানিজ্যনগরী মুম্বইতে ৮ পয়সা দাম কমাতে এই মুহূর্তে পেট্রোল কিনতে হচ্ছে ৮০.৫৯ টাকায়। ডিজেলের দাম ৬৯ টাকায়। একইভাবে কলকাতাতে পেট্রোলের নতুন দাম ৭৭.৬১ টাকা প্রতি লিটার এবং ডিজেলের দাম ৬৮.১৯ টাকা( অপরিবর্তিত)।

এই মুহূর্তে পেট্রোলের দাম কমার প্রভাব পড়েছে চেন্নাইতেও। সেখানে পাওয়া যাচ্ছে ৭৭.৮১ টাকা প্রতি লিটারে। তবে পরিবর্তন হয়নি ডিজেলের দামের। নয়ডাতে এই মুহূর্তে পেট্রোল পাওয়া যাচ্ছে ৭৬.১৮( ৬ পয়সা কমিয়ে) টাকা প্রতি লিটারে এবং ডিজেল পাওয়া যাচ্ছে ৬৬.০৯ টাকা প্রতি লিটারে। একইভাবে প্রভাব পড়েছে গুরুগ্রামেও। সেখানে এই মুহূর্তে পেট্রোল পাওয়া যাচ্ছে ৭৪.৩৮ টাকা প্রতি লিটারে এবং ডিজেল পাওয়া যাচ্ছে ৬৫.১৩ টাকা প্রতি লিটারে। এর ফলে মনে করা হচ্ছে কিছুটা হলেও নিয়ন্ত্রনে এল তেলের বাজার।

প্রশ্ন অনেক: দশম পর্ব

রবীন্দ্রনাথ শুধু বিশ্বকবিই শুধু নন, ছিলেন সমাজ সংস্কারকও