ইসলামাবাদ:  ভোট বলে কথা! যে করেই হোক মানুষের মন জয় করতে হবে। আর মানুষের মন জয় করে ফেললেই ফের একবার ক্ষমতার মসনদে। আর সে কারণে এক ধাক্কায় অনেকটাই কমল জ্বালানির দাম। না ভারতে নয়, প্রায় লিটারে ৪.২৬ টাকা পেট্রোল ও ডিজেলের দাম ৬.৩৭ টাকা দাম কমিয়েছে পাকিস্তানের অর্থমন্ত্রক। শুধু তাই নয়, আগামী কয়েকদিনে দাম আরও অনেকটাই কমতে পারে বলে আভাস দেওয়া হয়েছে।

হাতে গোনা আর মাত্র কয়েকটা দিন বাকি! চলছে পাকিস্তানের মাটিতে জোরদার প্রচার। ভোটের মুখে নওয়াজ শরিফ দুর্নীতিতে দোষী সাব্যস্ত হওয়ায় কোণঠাসা তাঁর দল পিএমএলএন। ওদিকে ক্রমশ নিজের প্রতিপত্তি বাড়াচ্ছেন তেহেরিক এ ইনসাফের সুপ্রিমো ইমরান খান।এরই মাঝে হঠাত দাম কমানোর সিদ্ধান্তে রাজনৈতিক গন্ধ পাচ্ছেন সেদেশের রাজনীতির কারবারিরা।

পাকিস্তানে এক ধাক্কায় পেট্রোলের দর কমেছে ৪.২৬ টাকা। যার ফলে সেদেশে ৯৫.২৪ টাকায় মিলছে ১ লিটার পেট্রোল। হাই স্পিড ডিজেলের দর কমেছে লিটারে ৬.৩৭ টাকা। এর ফলে সেদেশে এক লিটার ডিজেলের দর হয়েছে ১১২.৯৪ টাকা। এছাড়া কেরোসিনের দর লিটারে ৩.৭৪ টাকা কমিয়েছে পাক তত্ত্বাবধায়ক সরকার। প্রসঙ্গত, বিষয়টিতে স্বতঃপ্রণোদিতভাবে হস্তক্ষেপ করে তেলের দামের ওপর কর বাস্তবোচিত করার নির্দেশ দেয় পাক সুপ্রিম কোর্ট। তার পরই জ্বালানির দর কমানোর সিদ্ধান্ত নেয় তত্ত্বাবধায়ক সরকার।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।