নয়াদিল্লি: এই মুহূর্তে দেশে চলছে অর্থনৈতিক মন্দা। যার প্রভাব পড়েছে বাজারেও। ক্রমেই বেড়ে চলেছে জিনিসপত্রের দাম। শুধু তাই নয়, একদিকে আর্থিক মন্দা অন্যদিকে বিশ্ববাজারে তেলের দামে ওঠা-নামা। যার প্রভাব পড়ছে দেশের জ্বালানি তেলের উপরেও। এর মধ্যেই রয়েছে জিএসটি।

যার চাপে নাভিশ্বাস সাধারণ মানুষের। যদিও এর মধ্যে সাধারণ মানুষকে স্বস্তি দিয়েছে পেট্রলের দাম। গত ৪৮ ঘন্টায় দাম অপরিবর্তিত থেকেছে। তবে আজ শুক্রবার কিছুটা হলেও বাড়ল ডিজেলের দাম।

এই মুহূর্তে চেন্নাইতে পেট্রোলের দাম রয়েছে ৭৭.৫৮ টাকা প্রতি লিটার। আর রাজধানী দিল্লিতে এই মুহূর্তে পেট্রোলের দাম ৭৪.৬৩ টাকা প্রতি লিটার। কলকাতাতে এই মুহূর্তে পেট্রোলের দাম ৭৭.২৯ টাকা প্রতি লিটার। এবং বানিজ্যনগরী মুম্বইতে দাম রয়েছে ৮০.২৯ টাকা প্রতি লিটার।

এছাড়াও এই মুহূর্তে অন্ধ্র প্রদেশে পেট্রোলের দাম ৭৬.০৭ টাকা প্রতি লিটার। বিহারে এই মুহূর্তে পেট্রোলের দাম ৭৯.৪১ টাকা প্রতি লিটার। পেট্রোলের দাম ঠিক থাকলেও দাম বেড়েছে ডিজেলের।

চেন্নাইতে ১৬ পয়সা দাম বেড়ে এই মুহূর্তে ডিজেলের দাম হয়েছে ৭০.১৩ তা প্রতি লিটার। ১৫ পয়সা দাম বেড়ে এই মুহূর্তে দিল্লিতে ডিজেলের দাম ৬৬.৩৪ টাকা প্রতি লিটার। কলকাতাতে ১৫ পয়সা বেড়ে হয়েছে ৬৮.৭৫ টাকা প্রতি লিটার। এছাড়াও মুম্বইতে ১৬ পয়সা দাম বেড়ে ডিজেলের দাম হয়েছে ৬৯.৫৯ টাকা প্রতি লিটার।

পেট্রলের দাম না বাড়লেও, ডিজেলের দাম বাড়ায় কিছুটাই হলেও এক শ্রেণির মানুষের উপর এর প্রভাব পড়বে বলেই মনে করছেন অর্থনীতির কারবারিরা।