নয়াদিল্লি: দাম কমল জ্বালানি তেলের। সোমবারই একধাক্কায় দাম কমেছে আনেকটা। রবিবার থেকেই দাম কমতে শুরু করে। কলকাতায় পেট্রোলের দাম সস্তা হয়ে ৭৪.৫৪ টাকা প্রতি লিটার হয়েছে । ডিজেলের দাম কমে হয়েছে ৬৭.৫৬ টাকা ।

আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম লাগাতার কমে যাওয়ায় ভারতীয় বাজারে দাম কমেছে বলে জানা গিয়েছে। আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম প্রায় ৩.৫ শতাংশ সস্তা হয়েছে।
সোমবার দিল্লিতে লিটার প্রতি পেট্রোলের দাম কমে হয়েছে ৭১.৮৪ টাকা। অন্যদিকে, ডিজেল সস্তা হয়ে ৬৫.১৮ টাকা হয়েছে। গত সাত দিন অপরিবর্তিত ছিল পেট্রোলের দাম। রবিবা প্রথম সেই দাম কমে। কিন্তু আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম কমে যাওয়ায় রবিবার পেট্রোলের দাম ৮ পয়সা প্রতি লিটার কমে।

ইন্ডিয়ান ওয়েলের ওয়েবসাইটের তথ্য আনুযায়ী, সোমবার দিল্লিতে এক লিটার পেট্রোলের দাম ৭ পয়সা কমে ৭১.৯১ টাকা প্রতি লিটার থেকে হয়েছে ৭১.৮৪ টাকা। ডিজেলের দাম ৬৫.২৬ টাকা থেকে কমে ৬৫.১৮ টাকা হয়েছে।

মুম্বইয়ে এক লিটার পেট্রোলের দাম ৭৭.৫৭ টাকা থেকে কমে ৭৭.৫০ টাকা প্রতি লিটার হয়েছে। কলকাতায় পেট্রোলের দাম সস্তা হয়ে ৭৪.৫৪ টাকা প্রতি লিটার হয়েছে। ডিজেলের দাম কমে হয়েছে ৬৭.৫৬ টাকা। এছাড়া চেন্নাইয়ে সোমবার এক লিটার পেট্রোলের দাম ৭৪.৬২ টাকা হয়েছে। ডিজেলের দাম কমে হয়েছে ৬৮.৮৬ টাকা প্রতি লিটার হয়েছে।