চেন্নাই : পেট্রোলের দাম প্রায় সর্বত্রই ঊর্ধ্বমুখী। দাম কমল চেন্নাইতে। তা এক ধাক্কায় সাত পয়সা দাম কমেছে সেখানে। বৃদ্ধির নিরিখে কিছুই নয় এই দামের পতন। তবু চোখের স্বস্তি বলা যেতেই পারে। এই চেন্ননাইয়ের তামিলনাড়ু সরকার এক লাফে প্রায় সাড়ে তিন টাকা বারিয়েছিল জ্বালানীর দাম। বহু দিন বাদ তা সামান্য কমল।

আজ ১৩মে চেন্নাইয়ে পেট্রোলের দাম ৭৫.৬১ থেকে কমে ৭৫.৫৪ টাকা হয়েছে। দাম কমেছে সাত পয়সা। কলকাতায় যথারীতি পেট্রোলের দাম ৭৩.৩০ টাকা। মুম্বইয়ে ৭৬.৩১ টাকা। বেঙ্গালুরুতে ৭৩.৫৫ টাকা, দিল্লিতে ৭১.২৬ টাকা প্রতি লিটার।

গত ৪মে তামিলনাড়ুতে একধাক্কায় ৩ টাকা ২৫ পয়সা দাম বাড়ানো হয় পেট্রোলের দাম। পেট্রোলের পাশাপাশি দাম বেড়েছে ডিজেলেরও। এপ্রিলে নাগাল্যান্ড সরকারও করোনভাইরাস মহামারীর জেরে আর্থিক সংকট থেকে মুক্তি পেতে পেট্রল ডিজেলের ওপর কোভিড -১৯ সেস আরোপ করেছিল। সেই একই রাস্তায় হেঁটেছিল তামিলনাড়ুও।

পেট্রোলে ভ্যাট বাড়ানোর ফলেই বেড়েছিল দাম। একধাক্কায় ৩ টাকা ২৫ পয়সা লিটার প্রতি বাড়ানোর পাশাপাশি লিটার প্রতি দাম বাড়ানো হয়েছিল ডিজেলেরও। লিটার প্রতি ২ টাকা ৫০ পয়সা করে বেড়েছিল ডিজেলের দাম।

নাগাল্যান্ড সরকার যখন দাম বাড়িয়েছিল, তখন একধাক্কায় ৫ টাকা লিটার প্রতি বাড়ানো হয়েছিল ডিজেলের দাম। আর পেট্রোলের দাম বাড়ানো হয়েছিল ৬ টাকা প্রতি লিটার। তামিলনাডুর রাজধানী শহর চেন্নাইতে ৪মে সোমবার ডিজেলের দাম ছিল ৬৮ টাকা ২২ পয়সা ও পেট্রোলের দাম ৭৫ টাকা ৫৪ পয়সা। হঠাৎ করেই এত দাম বৃদ্ধি পাওয়ায় মুশকিলে পড়েছিলেন সাধারণ মানুষ। এবার দাম কমলেও তেমন স্বস্তিজনক দাম নয় তা স্পষ্ট।

Proshno Onek II First Episode II Kolorob TV