কলকাতা: নতুন বছরের শুরু থেকেই দাম বেড়েছিল পেট্রোল এবং ডিজেলের। শনিবারও তার কোনও বিশেষ বদল ছিল না। কিন্তু রবিবার স্বস্তি দিল পেট্রোল এবং ডিজেলের দাম । যদিও বিগত কয়েকদিন ধরেই আন্তর্জাতিক বাজারে তেলের দামের ভারসাম্য এবং ইরান ও আমেরিকার যুদ্ধ পরিস্থিতির জন্য ক্রমেই বেড়েছিল তেলের দাম। কিন্তু রবিবার দিল্লি সহ সকল মেট্রো সিটি গুলিতে দাম কমল পেট্রোলের।

চেন্নাইতে ১২ পয়সা দাম কমে পেট্রোলের দাম হয়েছে লিটার প্রতি ৭৮.৮৬ টাকা। রাজধানী দিল্লিতে পেট্রোলের দাম ১১ পয়সা কমে দাঁড়িয়েছে লিটার প্রতি ৭৫.৯০ টাকা। কলকাতাতেও দাম কমেছে পেট্রোলের। রবিবারে কলকাতাতে পেট্রোলের দাম হয়েছে ৭৮.৪৮ টাকা প্রতি লিটার। এছাড়াও মুম্বইতে এই মুহূর্তে পেট্রোলের দাম ৮১.৪৯ টাকা প্রতি লিটার। এছাড়াও ব্যাঙ্গালুরুতে ১২ পয়সা কমে পেট্রোলের দাম হয়েছে ৭৮.৪৪ টাকা প্রতি লিটার।

পাশাপাশি দাম কমেছে ডিজেলেরও। চেন্নাইতে ৬ পয়সা কমে ডিজেলের দাম দাঁড়িয়েছে ৭৩.০৪ টাকা প্রতি লিটার। দিল্লিতে এই মুহূর্তে ডিজেলের দাম ৬ পয়সা কমে দাঁড়িয়েছে ৬৯.১১ টাকা প্রতি লিটার। কলকাতাতে রবিবারে ডিজেলের দাম দাঁড়িয়েছে ৭১.৪৮ টাকা প্রতি লিটার। এছাড়াও মুম্বইতে ডিজেলের দাম দাঁড়িয়েছে ৭২.৪৭ টাকা প্রতি লিটার।

এছাড়াও আগ্রাতে ৬ পয়সা কমে ডিজেলের দাম দাঁড়িয়েছে ৬৯.১০ টাকা প্রতি লিটার। আমেদাবাদে ৬ পয়সা কমে ডিজেলের দাম দাঁড়িয়েছে ৭২.৩১ টাকা প্রতি লিটার।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.