স্টাফ রিপোর্টার,মালদহ: রেশন হয়রানির শিকার উপভোক্তারা। মালদহ জেলা খাদ্য দফতরের আধিকারিকদের ঘেরাও করে বিক্ষোভ দেখালেন একদল উপভোক্তা। মুখ্যমন্ত্রীর ঘোষণা করেছেন লকডাউন চলাকালীন সমস্ত রকমের রেশন কার্ড হোল্ডাররা সম্পূর্ণ বিনামূল্যে রেশন পাবেন। মুখ্যমন্ত্রীর এই আশ্বাস সত্ত্বেও রেশন না মেলায় ক্ষোভে ফেটে পড়েন উপভোক্তারা।

পুরনো কার্ড থাকলে রেশন সামগ্রী দিতে চাইছেন না দোকান মালিকরা। এই অবস্থায় স্থানীয় প্রশাসনকে জানিয়েও কোনও ফল না হওয়ায়, এদিন মালদহ শহরের রথবাড়ি এলাকায় খাদ্য দফতর ঘেরাও করে বিক্ষোভ দেখান সাধারণ মানুষজন।

দেশজুড়ে চলছে লকডাউন। ফলে বন্ধ কাজকর্ম। সংসার চালাতে হিমশিম খাচ্ছেন বহু মানুষ। এমত অবস্থায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ঘোষণা করেছেন সকলকে রেশন দেওয়া হবে। সেই মতো মানুষেরা রেশন নিতে রেশন দোকানে হাজির হয়।

সেক্ষেত্রে গ্রাহকদের পক্ষ থেকে অভিযোগ করা হয় যাদের কাছে নতুন রেশন কার্ড আছে তাদেরকেই একমাত্র রেশন দেওয়া হচ্ছে। বাকিদের রেশন দেওয়া হচ্ছে না। রেশন পেতে হলে খাদ্য দফতর থেকে লিখিত চিঠি নিয়ে আসতে হবে।

এমনটাই রেশন দোকানের মালিকেরা জানিয়েছেন বলে অভিযোগ। এমত অবস্থায় বিপাকে পড়েছেন জেলার বহু রেশন গ্রাহক। ফলে তাঁরা বাধ্য হয়েই এদিন মালদহ জেলা খাদ্য দফতরের সামনে রেশনের দাবিতে বিক্ষোভ দেখাতে থাকেন।

এই বিষয়ে খাদ্যদফতর আধিকারিক রাজদীপ মেহেতা বলেন, “যাদের রেশনের নতুন কার্ড রয়েছে তাদেরকে রেশন দেওয়া হচ্ছে। আর যেগুলি আবেদন করা হয়েছে সেই সময় তাদেরকে একটি করে কাগজ দেওয়া হয়েছিল।

সেই কাগজ দেখালেই তবে তাঁদেরকেও রেশন দেওয়া হবে। কোনও কোনও ক্ষেত্রে প্রক্রিয়াগত ভুল বা ডেটা এন্টিতেও ভুল হতে পারে সেই দিকটাও ভেবে দেখছি।” যদিও এই বিষয়ে মালদহ পুলিশ প্রশাসনের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

Proshno Onek II First Episode II Kolorob TV