নয়াদিল্লিঃ অবসর-প্রাপ্ত কর্মীদের জন্যে সুখবর। অবসর-প্রাপ্ত কর্মীদের পেনশনের ক্ষেত্রে বড়সড় পরিবর্তন আনল মোদী সরকার। যে সমস্ত কর্মী ২০০৬ সালের আগে পেনশন করেছেন তাঁদের পেনশন পাওয়ার ক্ষেত্রে এই সিদ্ধান্ত নিয়েছে মোদী সরকার। তথ্য বলছে, ২০০৬ সালের আগে অবসর নেওয়া এই সমস্ত কর্মীরা এখনও পঞ্চম বেতন কমিশনের বেতন কাঠামো অনুযায়ী পেনশন পেতেন।

সেই পেনশন পাওয়ার ক্ষেত্রেই বড়সড় রদবদল নিয়ে এসেছে সরকার। নয়া সিদ্ধান্ত অনুযায়ী এবার থেকে এই সমস্ত অবসরপ্রাপ্ত সরকারি কর্মীরা সপ্তম বেতন কমিশনের সুপারিশ অনুযায়ীই পেনশন পাবেন। নয়া এই সিদ্ধান্ত ২০১৬ সালের ১ লা জানুয়ারি থেকেই কার্যকরী। এরপর ধীরে ধীরে তা এরিয়ার হিসাবে মিটিয়ে দেওয়া হবে বলে নয়া এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মোদী সরকারের নয়া এই সিদ্ধান্তে উপকৃত হবেন লক্ষাধিক অবসর-প্রাপ্ত অবসরপ্রাপ্ত সরকারি কর্মী। পাশাপাশি আমর্ড ফোর্সেরও কিছু কর্মী মোদী সরকারের নয়া এই সিদ্ধান্তে উপকৃত হবেন বলে জানা গিয়েছে। অল ইন্ডিয়া অডিট এবং অ্যাকাউন্ট অ্যাসোসিয়েশনের অএক আধিকারিক জানিয়েছেন, ২০০৬ সালের আগে যে সমস্ত কর্মীরা অবসর নিয়েছেন সরকারের এই সিদ্ধান্তে উপকৃত হবেন বলে জানানো হয়েছে।