শুরু হয়েছে বাঙালির সেরা উৎসব। আর এই আনন্দের সময়ে সাধারণ মানুষ বিশেষত যারা গ্যাজেট প্রেমী তাদের জন্য এল নয়া সুখবর। পেটিএম নিয়ে এল মহা কার্নিভ্যাল সেল। এই সেল শুরু হয়েছে ২৯ সেপ্টেম্বর থেকে চলবে ৬ অক্টোবর পর্যন্ত।

এতে থাকছে একাধিক চোখ ধাঁধানো অফার। সেখানে মাত্র ৯৯ টাকাতে কেনা যাবে রেডমি ফোন। এছাড়াও ২ অক্টোবর থেকে ৬ অবধি চলবে ক্র্যাকার ডিল। এই ডিল প্রতিদিন সন্ধ্যা ৬ টা আর রাত ৮ টা নাগাদ হবে। তবে এই সেলে কিনতে গেলে পুরো দাম দিতে হবে ক্রেতাদের। তবে ৯৯ টাকা বাদ দিয়ে বাকিটা পেটিএম ক্যাশব্যাক পাওয়া যেতে পারে।

থাকবে আরও সুবিধা। এইচডিএফসি ব্যাঙ্কের ডেবিট বা ক্রেডিট কার্ড ব্যবহার করলে ৫০০০ টাকায় ১০% ছাড় ও পাবে ক্রেতারা। ইএমআই সুবিধাও থাকছে।

পেটিএম মহা ক্যাশব্যাক কার্নিভ্যাল থেকে আইফোন এক্স আর ফোন কিনতে গেলে ক্রেতারা ৩১,০০০ টাকা পর্যন্ত বাঁচাতে পারবে। এছাড়াও পুরনো ফোন বদলে নতুন ফোন কেনার ক্ষেত্রেও তারা এনেছে আকর্ষণীয় অফার।

পেটিএম তাদের এই মহা কার্নিভ্যাল উপলক্ষে আকর্ষণীয় ক্যাশব্যাকের সঙ্গে সঙ্গে ১৭,০০০ টাকার এক্সচেঞ্জ অফারও নিয়ে এসেছে। এছাড়াও এইচডিএফসি ব্যাঙ্কের কার্ড ব্যবহার করলে ক্রেতারা ১০% ডিসকাউন্টের সুবিধাও পাবে। বাড়তি হিসেবে থাকছে ভিভো, ওপো, রেডমি, এবং নোকিয়ার স্মার্টফোনের উপরে সহজ ইএমআইয়ের ব্যবস্থা। বিভিন্ন কোম্পানির নতুন সিরিজের ফোন লঞ্চের উপরেও থাকছে আকর্ষণীয় অফার।

এছাড়াও বাড়ির লোকজনদের ক্ষেত্রে উৎসব উপলক্ষে ফোন উপহার দেওয়ার ক্ষেত্রে এই কার্নিভ্যাল আকর্ষণীয় হয়ে উঠবে। কেননা কম দামে পছন্দমত ফোন কিনে মানুষজন পরিবারের লোকেদের উপহার দিতে পারবে। মাত্র ৬২৯৯ টাকা থেকে শুরু হচ্ছে ফোনের দাম। মোবাইল ফোন ছাড়াও ক্রেতারা ব্লুটুথ স্পিকার, ইউএসবি কেবল সহ অন্যান্য অনেক জিনিস কিনতে পারবে আকর্ষণীয় ছাড়ে। গানপ্রেমীদের ক্ষেত্রে জেবিএলের ব্লুটুথ স্পিকার পাওয়া যাবে মাত্র ১৮৯৯ টাকায়। এছাড়াও ক্রেতারা ৩২ জিবি ওটিজি পেন-ড্রাইভ পাবে মাত্র ৪৯৯ টাকায় তার সঙ্গে থাকবে অতিরিক্ত ১০%ক্যাশব্যাকের সুবিধাও। এছাড়াও ফিটনেসপ্রেমীদের জন্য নিয়ে এসেছে আকর্ষণীয় অফার যা থেকে চোখ ফেরানো দায়। এক কথায় বলাই যায় সবার জন্যই উপহারের পসরা সাজিয়ে নিয়ে এসেছে এই কার্নিভ্যাল।

আকর্ষণীয় ছাড়ের সুবিধা থাকার জন্য ভাল কোম্পানির গেমিং ল্যাপটপ কেনার ক্ষেত্রে ক্রেতারা ২৪,০০০ টাকা পর্যন্ত বাঁচাতে পারবে। এছাড়াও ছাত্র-ছাত্রীদের জন্যেও তারা নিয়ে এসেছে নতুন ধরনের অফার। মাত্র ১০,০০০ টাকার মধ্যে ল্যাপটপ কেনার ক্ষেত্রে তারা নিয়ে এসেছে ব্যাঙ্ক অফার এবং নো কস্ট ইএমআই সুবিধাও। অর্থাৎ এই উৎসবের মরসুমে যাতে সকলের হাতে নতুন জিনিস থাকে এবং সকলেই যাতে প্রানভরে আনন্দ করতে পারে সেই জন্য এল এই মহা কার্নিভ্যাল।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।