স্টাফ রিপোর্টার, কলকাতা ঃ অবশেষে স্বস্তির হাওয়া। ২৩ মে’র পর ভাল খবর পেতে চলেছেন ওয়েস্ট বেঙ্গল স্কুল কম্পিউটার টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোশিয়েশনের শিক্ষকরা। শনিবার শিক্ষামন্ত্রীর সাথে তার বাড়িতে দেখা করতে যান অ্যাসোশিয়েশনের শিক্ষকরা। সেখানেই তাদের জানান হয়, এখন মডেল কোড অফ কন্ডাক্ট চলছে তাই কিছু করা না গেলেও, ২৩ মে’র পর তাদের জন্য ভাল খবর অপেক্ষা করছে।

গত ২ এপ্রিল কলকাতার মিনটো পার্কের কাছে বেতন বৃদ্ধির দাবিতে বিক্ষোভ দেখাতে শুরু করেন কম্পিউটার শিক্ষকরা। তুমুল সংঘর্ষে জড়িয়ে পড়েন পুলিশের সঙ্গে। চলে বেপরোয়া লাঠি চার্জ। অবশেষে শিক্ষা মন্ত্রীর বাড়ির সামনে জমায়েত হন তাঁরা। ঘটনার পর কেটে গেছে তিনটে দিন। শনিবার ৫ সদস্যের প্রতিনিধি দল সহ শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করতে যান ওয়েস্ট বেঙ্গল স্কুল কম্পিউটার টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোশিয়েশনের রাজ্য সহ সভাপতি ভুপেশ কেশ।

সরাসরি কথা না বললেও শিক্ষামন্ত্রী তাদের বলে পাঠান, ” মুখ্যমন্ত্রীর সঙ্গে তাদের বিষয়ে তাঁর কথা হয়েছে। তবে এখন মডেল কোড অফ কন্ডাক্ট চলছে, তাই কিছু করা না গেলেও, ২৩ মে’র পর তাদের জন্য ভাল খবর অপেক্ষা করছে। “

অবশেষে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের আশ্বাস মিলল। কিন্তু এই আশ্বাসে থেমে থাকতে চান না শিক্ষকরা। তাঁরা জানান, একাধিক জেলায় তাদের ওপর হওয়া পুলিশী অত্যাচার ও রাজ্য জুড়ে তাদের ১৯ জন সদস্যকে মামলায় জড়ানোর বিরুদ্ধে সরব হয়ে মৌন মিছিল করবেন।