কলকাতা: শুক্রবার দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকে বসেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়৷ রাজ্যের পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে তিনি রিপোর্ট পেশ করেছেন৷ এই প্রসঙ্গে রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্ট্যোপাধ্যায় তাকে কটাক্ষ করেন৷

পার্থ চট্ট্যোপাধ্যায় বলেন, রাজ্যপাল পুরনো কাসুন্দি ঘাটছেন৷ ওনার প্রতিদিনই মুখ দেখানো চাই৷ একটা না একটা নিয়ে ট্যুইট করতে হবে,তাই এই বিতর্কে আমি ঢোকতে চাই না৷

এদিনই রাজ্যপাল জগদীপ ধনখড় ট্যুইট করেছেন, “তিরিশ মিনিটের বেশি সময় ধরে সংসদের হাউসে কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক হয়েছে। কেন্দ্রীয় মন্ত্রীকে পশ্চিমবঙ্গ প্রশাসন সংক্রান্ত বিভিন্ন সংকটপূর্ণ এবং উপদ্রবকারী মত নিয়ে তাকে অবহিত করেছি”।

রাজ্যের সঙ্গে সংঘাতের আবহের মধ্যেই শুক্রবার দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকে বসেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রাজ্যের পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে তিনি রিপোর্ট পেশ করেছেন। পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসেবে দায়িত্ব নেওয়ার পর এই প্রথম কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে সারলেন জগদীপ ধনখড়।

কয়েকদিন আগেই বাজেট অধিবেশনের শুরুতে রাজ্যের সঙ্গে সংঘাতে না জড়িয়ে সরকারের তৈরি করে দেওয়া বিবৃতিই বিধানসভায় পাঠ করেছিলেন তিনি। এর পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করেছিলেন। এর পর মনে করা হয়েছিল, রাজভবনের সঙ্গে নবান্নের দূরত্ব হয়তো কিছুটা মিটতে চলেছে।

জগদীপ ধনখড় অবশ্য বুঝিয়ে দিয়েছেন, নিজের আগের অবস্থান থেকে সরে আসতে নারাজ তিনি। সম্প্রতি সংবাদমাধ্যমে তিনি বলেন, শুধুমাত্র দিল্লির হিংসার ঘটনার কথা তুলে না ধরে বাংলায় যে সমস্ত হিংসার ঘটনা ঘটছে তা সামনে আনা উচিত। পুরভোটের আগে রাজ্যপাল- স্বরাষ্ট্রমন্ত্রী বৈঠক যথেষ্টই তাৎপর্যপূর্ণ।