কলকাতা:  রাজ্য সরকারি কর্মীদের জন্যে দারুণ খবর। বিশেষ করে দারুণ সুবিধা পাবেন অবসরপ্রাপ্ত সরকারি কর্মীরা। কর্মচারীদের জন্যে বেসিক পেনশন বাড়ানোর সিদ্ধান্ত নিল পশ্চিমবঙ্গ। এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করেছে অর্থদফতর। মমতা সরকারের তরফে জারি হওয়া

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, ২০১৬ সালের পর যে সমস্ত রাজ্য সরকারি কর্মচারী অবসর গ্রহণ করেছেন, তাঁদের ক্ষেত্রে অবসরকালীন ভাতা, পারিবারিক পেনশন ও গ্রাচুয়িটিতে বিশেষ সংশোধন কার্যকর করা হবে। সরকারের এহেন সিদ্ধান্তে খুশি রাজ্য সরকারি কর্মীরা। মমতা সরকারের এহেন সিদ্ধান্তে প্রায় লক্ষাধিক কর্মী উপকৃত হবেন বলে জানা গিয়েছে।

যে সব রাজ্য সরকারি কর্মীরা সংশোধিত বেতন কাঠামোর আওতায় এসেছেন, পশ্চিমবঙ্গ রোপা আইন অনুসারে তাঁদের ক্ষেত্রে বেসিক পেনশনে সর্বোচ্চ ৪০% পর্যন্ত বৃদ্ধি হবে। এই বর্ধিত পেনশন তাঁদের অবসর গ্রহণের দিন থেকে কার্যকর হবে বলে জানা গিয়েছে।

নতুন বছরের প্রথমদিন থেকে ষষ্ঠ বেতন কমিশন লাগু হয়েছে রাজ্য সরকারি কর্মীদের। এক ধাক্কায় বাড়ছে বেতন। যদিও ফেব্রুয়ারি মাস থেকে বর্ধিত বেতন পাবেন হাতে পাবেন। অনেকটাই বেতন হাতে পাবেন সরকারি কর্মীরা। যদিও পেনশন সংক্রান্ত বিষয় নিয়ে ধোঁয়াশা অবসরপ্রাপ্ত রাজ্য সরকারি কর্মীদের। সেটা অনেকটাই কাটিয়ে দিল রাজ্য সরকার।