শুভেন্দু ভট্টাচার্য, কোচবিহার: প্রস্তুতি শুরু হয়ে গেল পঞ্চায়েত নির্বাচনের৷ নির্বাচনের আগে জেলায় সংগঠনের অস্তিত্ব জানান দিতে ফের আন্দোলনমুখি বামফ্রন্টের শরিক দল ফরওয়ার্ড ব্লক।

কোচবিহার জেলায় একসময় পঞ্চায়েতে লড়াই হত দুই বাম শরিক ফরওয়ার্ড ব্লক ও সিপিআই এম এর। এখন তা অতীত৷ বর্তমানে অধিকাংশ পঞ্চায়েতেই ফরওয়ার্ড ব্লকের সদস্য সংখ্যা মাত্র হাতে গোনা কয়েকজন।পঞ্চায়েত নির্বাচনের আগে ফের শীতঘুম দিয়ে উঠল তারা৷

বৃহস্পতিবার কোচবিহারে ফরওয়ার্ড জেলা কার্যালয়ে ফরওয়ার্ড ব্লকের জেলা কমিটির বৈঠকের পর সাম্প্রতিক ইস্যু নিয়ে রাজ্যের বিরুদ্ধে একাধিক আন্দোলন কর্মসূচির রুপ রেখা তৈরি করা হয়৷ বামফ্রন্ট গত ভাবে নয় নিজের শক্তিতেই এই কর্মসূচি পালন করবে ফরওয়ার্ড ব্লক।

এদিন জেলা কমিটির বৈঠকের পর দলের জেলা সম্পাদক পরেশ অধিকারি বলেন আগামী ১৭ এপ্রিল বিভিন্ন ইস্যু নিয়ে হলদিবাড়িতে পথ অবরোধ করবেন তাঁরা৷১৮ এপ্রিল কোচবিহার জেলার প্রত্যেকটি ব্লকে এই অবরোধ কর্মসূচি অনুষ্টিত হবে। এছারাও জেলা আইন অমান্য কর্মসূচী নেওয়া হয়েছে।

পরেশ অধিকারি বলেন, অনেক ক্ষেত্রেই আন্দোলন বিমুখতার জন্যই আমাদের অনেকেই ছেড়ে গেছেন৷কিন্তু এবার মানুষ যে ভাবে ফরওয়ার্ড ব্লককে চেনেন সেই ভাবেই আন্দোলন কর্মসূচি নেওয়া হবে। তাঁর বিশ্বাস মানুষের দাবি দাওয়া নিয়ে আন্দোলন করলে মানুষ তাঁদের পাশে থাকবেন। রাজ্যের আলু চাষিদের সমস্যা, জমির কর বৃদ্ধি ইত্যাদির প্রতিবাদে ও নারদা কান্ডে সিবিআই তদন্ত দ্রুত শেষ করে দোষীদের গ্রেফতারের দাবিতে তাদের আন্দোলন চলবে।