ইসলামাবাদ: প্রত্যেকদিন ভারতের সীমান্ত লক্ষ্য করে গুলি চালাচ্ছে পাক সেনা। কাঁটাতার পেরিয়ে একের পর এক জঙ্গি ঢুকছে ভারতের মাটিতে। সদ্য কাশ্মীরে এক ভয়াবহ এনকাউন্টারে নিকেশ করা হয়েছে ১৩ জঙ্গিকে। লড়াই করতে করতে প্রাণ দিয়েছেন তিন জওয়ান। আর এই ভয়াবহ পরিস্থিতির মধ্যেই ভারতের দিকে আক্রমণের তির ছুঁড়ে দিলেন পাক ক্রিকেটার শাহিদ আফ্রিদি।

কিছুদিন আগেই ভারতের পতাকাকে সম্মান করার জন্য শিরোনামে এসেছিলেন এই পাক ক্রিকেটার। এবার ভারত-বিরোধিতার কথা জনপ্রিয় সেই ক্রিকেটারের মুখে। কাশ্মীর নিয়ে সরব হলেন তিনি। বললেন, কাশ্মীরের মানুষের উপর অত্যাচার চলছে।

‘ভারত অধিকৃত কাশ্মীর’ বলে উল্লেখ করে একটি ট্যুইট করেছেন শাহিদ আফ্রিদি। মঙ্গলবার অফিশিয়াল ট্যুইটার হ্যান্ডেলে সেই ট্যুইট করেন তিনি। বলে, ‘নিষ্পাপ মানুষদের গুলি করে মারা হচ্ছে। স্বাধীনতার গলা টিপে দিতে চলছে হত্যা।’ এমনকি এই ইস্যুতে রাষ্ট্রসংঘের হস্তক্ষেপেরও দাবি করেছেন তিনি। বলেছেন, ‘এখন কোথায় রাষ্ট্রসংঘ আর অন্যান্য সব আন্তর্জাতিক সংস্থাগুলো কোথায়? তারা কেন এই রক্তপাত বন্ধ করছে না।

সম্প্রতি সুইজারল্যান্ডে ভারতীয় সমর্থককে জাতীয় পতাকা সোজা করে ধরতে বলেছিলেন প্রাক্তন পাক ক্রিকেটার শাহিদ আফ্রিদি৷

সুইজারল্যান্ডের সেন্ট মরিজে আইস ক্রিকেট ম্যাচের পর আফ্রিদিকে ঘিরে ভক্তদের ভিড় ছিল চোখ পড়ার মতো৷ সেখানেই শাহিদের সঙ্গে সেলফি তোলার আবদার জানায় অনুরাগীরা৷ সেই ভিড়ে ছিল ভারতীয় ভক্তরাও৷ ভারতের জাতীয় পতাকা হাতে নিয়ে আফ্রিদির সঙ্গে ছবি তোলার আবদার জানায় এক মহিলা ক্রিকটভক্ত৷ সেইসময় ঘটে ওই ঘটনা। ভাইরাল হয় সেই ভিডিও।