ইসলামাবাদ: বিয়ে বাড়িতে নব বধূর গায়ে গয়না তার সৌন্দর্য বাড়াতে সাহায্য করে। এছাড়াও নতুন কনেকে গয়না দিয়ে আশীর্বাদ করার চল বহুদিনের। গয়না বলতে সাধারণ ভাবে বোঝানো হয় সোনার গয়না। কিন্তু সোনার জায়গায় যদি গয়নাগুলি টম্যাটোর হয় তাহলে একটু অবাক হতে হয়।

ঘটনাটি ঘটেছে পাকিস্তানে। এই মুহূর্তে পাকিস্তানে টম্যাটোর দাম ভীষণভাবে বেড়ে গিয়েছে। আর সেই কারনেই এই নববধূ নজর কাড়ার জন্য এই ধরণের পদক্ষেপ নিয়েছেন বলে মনে করছেন অনেকে। পাকিস্তানের এক সাংবাদিক নালিয়া ইনায়াতের শেয়ার করা একটি ভিডিও থেকে দেখা গিয়েছে ওই নববধূ বিয়েতে পরেছেন টম্যাটোর গয়না।

টোম্যাটোর চুরি, হার থেকে শুরু করে সম্পূর্ণ গয়নাগাটি টম্যাটোর। আর সেটি হয়ে দাঁড়িয়েছে আলোচনার বিষয়। কেননা ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে আপলোড করার পরে ভাইরাল হয়েছে। প্রচুর মানুষ তাতে কমেন্ট করেছেন এক নতুন ধরণের প্রচেষ্টা। পাকিস্তানের বাজারের এই অগ্নিমূল্যের পরিস্থিতির বিষয়টি যাতে সকলের নজরে আসে সেই কারণে কাজ তিনি করেছেন বলে মনে করছেন অনেকে।

ওই নববধূ জানিয়েছেন, কেবলমাত্র টম্যাটোর নয় প্রায় সকল জিনিসপত্রের দাম ভীষণভাবে বেড়ে গিয়েছে। আর সেই কারনে সোনার গয়নার বদলে টম্যাটোর গয়না পরবেন বলে ঠিক করেছেন। এই ভিডিওটি আপলোড হওয়ার পরে ৩২ হাজার ভিউ হয়েছে আর ৩ হাজার লাইক পড়েছে। অর্থাৎ ইন্টারনেট জগৎ প্রায় অবাক হয়ে গিয়েছে এই নববধূর কার্যকলাপে। জানা গিয়েছে এই মুহূর্তে করাচিতে টম্যাটোর দাম ৩০০ টাকা প্রতি কেজিতে। আর এই ভীষণ দামের ফলে ভুক্তভোগী হচ্ছেন সেখানকার সাধারণ মানুষ। এই নতুন পদক্ষেপের ফলে বিষয়টি যাতে নজরে আসে সেই চেষ্টাই করেছেন ওই নববধূ।

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা