শ্রীনগর : বুধবার ফের উত্তপ্ত হয়ে উঠল জম্মু কাশ্মীরের রাজৌরি সেক্টর। এদিন বিনা প্ররোচনায় পাকিস্তান সেনা গুলি চালায় বলে অভিযোগ। বুধবার সন্ধে সাড়ে সাতটায় এই হামলার ঘটনা ঘটে। উত্তপ্ত হয়ে ওঠে সীমান্ত। পালটা জবাব দেয় ভারতীয় সেনাও। ছোট অস্ত্র দিয়ে গুলি চালায় পাক সেনা। সঙ্গে ছিল মর্টার হামলা। সেনা সূত্রে খবর হানাকা, কালসিয়া মান পুর ও বাবা খোরি এলাকায় হামলা চলে।

রাজৌরি জেলার নৌসেরা সেক্টর লক্ষ্য করে চলে মর্টার হামলা। কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। ধানাকা গ্রামে বেশ কিছু গোয়াল ভেঙে পড়েছে ও গবাদি পশুর মৃত্যু হয়েছে বলে খবর।তবে কোনও প্রাণহানি হয়নি বলেই জানা গিয়েছে। পাক সেনা পুঞ্চ জেলার খারি কারমারা মানকোটে এলাকায় সোমবার ও মঙ্গলবারও হামলা চালিয়েছিল।

এদিকে, বুধবার সকাল থেকে দক্ষিণ কাশ্মীরের সোপিয়ানে চলছে সেনা-জঙ্গি গুলির লড়াই। জানা যাচ্ছে ইতিমধ্যেই দু’জন জঙ্গিকে খতম করেছে ভারতীয় সেনা। পাশাপাশি এও জানা যাচ্ছে, দু-জনের মৃত্যু হয়েছে, আরও কিছুজন লুকিয়ে থাকার সন্দেহে চলছে তল্লাশি অভিযান। সোপিয়ানের সুগু হেনধামা অঞ্চলে চলছে সেনা অপারেশন। রিপোর্টে উল্লেখ করা হয়েছে, সেনাবাহিনীর ৪৪ আরআর এবং সিআরপিএফ এবং পুলিশের যৌথ উদ্যোগে এই তল্লাশি অভিযান শুরু হয়েছে যা গুলির লড়াইয়ের আকার ধারণ করেছে।

গোপনসূত্রে খবর পেয়ে সেনাবাহিনীর ৪৪ আরআর এবং সিআরপিএফ জওয়ানদের দল জঙ্গিদের ডেরায় পৌঁছলে তাঁরা এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। তবে শক্তহাতে উত্তর দিয়েছে সেনাবাহিনীও এবং ক্রমশ তা এনকাউন্টারের রূপ নেয়।

চলতি সপ্তাহে সোপিয়ানে এই নিয়ে তৃতীয়বার সেনা-জঙ্গি গুলির লড়াই হচ্ছে। রবিবার থেকে সোমবার অবধি সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে নিকেশ করা সম্ভব হয়েছে নয়’জন জঙ্গিকে, এরা সকলেই হিজবুল মুজাহিদিন জঙ্গি-গোষ্ঠীর বলেই জানা গিয়েছে। উদ্ধার করা হয়েছে প্রচুর অস্ত্রসস্ত্র।

অন্যদিকে, করাচি জুড়ে নাকি ব্ল্যাক আউট। পাকিস্তানের এই শহরের আকাশে উড়ছে একের পর এক ভারতীয় যুদ্ধবিমান। সোশ্যাল মিডিয়ায় এমনটাই দাবি করেছেন একাধিক করাচির বাসিন্দা

পড়ুন আরও- করাচির আকাশে নাকি ভারতের যুদ্ধবিমান, পাকিস্তানে ছড়াল আতঙ্ক

অনেকেই ভেবেছেন, আবার একটা বালাকোট স্ট্রাইকের পথে ভারত।

মঙ্গলবার রাতেই এভাবে আচমকা আতঙ্ক ছড়ায়। পাকিস্তানিরা সোশ্যাল মিডিয়ায় অনেকেই সেকথা জানান। তাঁরা বলেন, করাচির আকাশে একের পর এক যুদ্ধবিমান উড়তে দেখা গিয়েছে। করাচির বেশ কয়েকজন বাসিন্দার দাবি, সীমান্ত পার করে নাকি ওইসব যুদ্ধবিমান ভারত থেকে করাচির আকাশে গিয়ে চক্কর কাটছে।

Proshno Onek II First Episode II Kolorob TV