শ্রীনগর: লাগাতার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন পাকিস্তানের। মঙ্গলবার গভীর রাতে পুঞ্চের বালাকোট ও মেন্ধর সেক্টরে গুলিবৃষ্টি শুরু করে পাক সেনা। পাকিস্তানের বর্বরতার যোগ্য জবাব দেয় ভারতীয় সেনা। একটানা প্রায় ১ ঘণ্টা চলে এই গুলির লড়াই। পাক সেনার গুলিতে বালাকোট সেক্টরের এক নাগরিকের মৃত্যু হয়েছে।

সীমান্তে পাক প্ররোচনা জারি। মঙ্গলবার রাতে আচমকা জম্মু কাশ্মীরের পুঞ্চ জেলার বালাকোট ও মেন্ধর সেক্টরে গুলি ছুড়তে শুরু করে পাক সেনা। ভারতীয় ভূখণ্ড লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে পাকিস্তান। পাক সেনাকে পাল্টা জবাব দেয় ভারতীয় সেনাও। একটানা প্রায় ১ ঘণ্টা ধরে চলে এই গুলির লড়াই। সেনার দাবি, এভাবে সংঘর্ষবিরতি ভেঙে চলা পাকিস্তানের একটি কৌশল। সীমান্তে গুলি ছুঁড়ে ভারতীয় সেনাকে ব্যস্ত রাখতে চায় পাকিস্তান।

দু’পক্ষের সেনাবাহিনীর গুলির লড়াইয়ের সুযোগেই পাকিস্তান থেকে জঙ্গিদের ভারতীয় ভূখণ্ডে ঢোকানোর চেষ্টা চলে। পাকিস্তানের এই পরিকল্পনা ভেস্তে দিতে সীমান্ত এলাকায় কড়া নজরদারি চালাচ্ছে ভারতীয় সেনা। সীমান্তের গ্রামগুলিতে বাড়তি নজর রাখা হচ্ছে। সোর্সদের কাজে লাগিয়ে এব্যাপারে সুনির্দিষ্ট তথ্য জোগাড় করে চলেছে সেনা।

এদিকে, মঙ্গলবার রাতে পাক সেনার গুলিতে এক ভারতীয় নগারিকের মৃত্যু হয়েছে। গুলিবিদ্ধ হয়েছেন আরও এক নাগরিক। পুঞ্চের বালাকোট সেক্টরে পাক সেনার গুলিতে এক ভারতীয় নাগরিক নিহত হয়েছেন। আহত ব্যক্তিকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ