প্রতীকী ছবি

নয়াদিল্লি: এবার কানাডায় বসে ভারতে বড়সড় সন্ত্রাসবাদী হামলা চালানোর পরিকল্পনা চালাচ্ছে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই। এব্যাপারে খলিস্তানী আন্দোলনকারীদের সঙ্গে জুটিয়েছে আইএসআই। সম্প্রতি কানাডার এক নামী সংবাদপত্রে এই খবর প্রকাশিত হয়েছে। যদিও কেন্দ্রের তরফে এবিষয়ে স্পষ্ট করে কোনও তথ্য জানানো হয়নি।

এবার সূদূর কানাডায় বসে ভারতে সন্ত্রাসবাদী হামলা চালানো ছক কষছে পাকিস্তান। পাক গুপ্তচর সংস্থা আইএসআই সন্ত্রাসবাদী এই কার্যকলাপের বীজ বুনছে কানাডায় বসে। কানাডার দুই শিখ যুবক এব্যাপারে আইএসআইকে সাহায্য করছে বলে জানা গিয়েছে।

কানাডায় থাকেন প্রভাকর সিং ও ভগৎ ব্রার। বেশ কয়েকবছর ধরে কানাডায় থেকে খলিস্তানী আন্দোলনের জন্য টাকা ও অন্য সাহায্য জোগাড়ের চেষ্টা করছে দু’জন।

এদের সঙ্গেই কানাডায় যোগাযোগ হয় পাক গুপ্তচর সংস্থা আইএসআই-এর। তারপর থেকেই খলিস্তানী আন্দোলনকে উসকানি দিতে থাকে আইএসআই।

দুই শিখ যুবকের সাহায্যেই এবার ভারতে বড়সড় কোনও সন্ত্রাসবাদী কার্যকলাপের পরিকল্পনা করেছে পাকিস্তান। তবে এব্যাপারে তথ্য মিললেও, কেন্দ্রের তরফে স্পষ্ট করে কিছু জানানো হয়নি।

এমনকী কানাডা প্রশাসনও ওই দুই যুবকের সঙ্গে আইসআই-এর যোগসাজশ নিয়ে মুখ খোলেনি।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।