জম্মু কাশ্মীর: ফের একবার উত্তপ্ত সীমান্ত। আবারও বিনা প্ররোচনায় গুলি ছুঁড়ল পাক সেনাবাহিনী। জম্মু কাশ্মীরের পুঞ্চ জেলায় LoC তে সোমবার সংঘর্ষ বিরতি লঙ্ঘন করল পাক সেনা।

ভারতীয় সেনাবাহিনীর এক প্রতিনিধি জানিয়েছেন, এলওসিতে টানা গুলি বৃষ্টি ও ছোট ছোট শেলিং করে মানকোট সেক্টরে সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে পাকিস্তান। তবে ভারত এই পাক হামলার কড়া জবাব দিয়েছে বলে জানিয়েছেন ওই সেনা প্রতিনিধি।

বুধবার মিনিস্টার স্টেট ফর ডিফেন্স শ্রীপদ নাইক জানিয়েছেন, চলতি বছরে জানুয়ারি ১ থেকে ফেব্রুয়ারি ২৩ অবধি মোট ৬৪৬ বার সীমান্ত লঙ্ঘন করেছে পাকিস্তান। পাশাপাশি জানা গিয়েছে, ২০১৯ সালে মোট ৩২০০ বার সংঘর্ষবিরতি লঙ্ঘন করেছিল পাক সেনারা।

এর আগে মঙ্গলবার সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে ফের গুলি চালায় পাকিস্তান। পুঞ্চ জেলার কেরণি, কোয়াসবা, দেগওয়ার সেক্টরে গুলি চালায় পাকিস্তান সেনা।

করোনা আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। মারণ ভাইরাসের থাবা থেকে রেহাই পায়নি ভারত, পাকিস্তানও। কিন্তু এতসবের মধ্যেও নিজেদের কাজ করে যাচ্ছে পাকিস্তান। করোনা আতঙ্কে সারা পৃথিবী যখন একজোট হচ্ছে, তখন পাকিস্তানের এই পদক্ষেপ ফের ইমরান খানের দেশকে কাঠগড়ায় তুলতে পারে বলে মনে করছে সচেতন মানুষ।

ওইদিন পাকিস্তানের তরফে ফায়ারিং-এর ঘটনায় কাঠুয়া অঞ্চলে একজন ৪৫ বছরের ভারতীয় নাগরিক আহত হয়েছেন। মঙ্গলবার ভোর বেলা হিরানগর সেক্টরের ময়নারি এলাকায় তার বাড়ির কাছে একটি মর্টার ছোঁড়ে পাক বাহিনী। তার আঘাতেই আহত হন ওই ব্যক্তি।