ফাইল ছবি

ইসলামাবাদ:  ভারতের চাপে নতি স্বীকার করল পাকিস্তান। হাফিজ সইদকে নিষিদ্ধ করতে চলেছে ইসলামাবাদ। আজ বৃহস্পতিবার পাক সরকারের জাতীয় নিরাপত্তা পরিষদের বৈঠক বসে। সেই বৈঠকেই হাফিজ সইদকে নিয়ে এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে ইমরান সরকার। শুধু হাফিজ সইদই নয়, তার সংগঠন জামাত-উদ-দোয়া এবং ফালা-ই-ইনসনিয়তকেও নিষিদ্ধ ঘোষণা করার পথে পাকিস্তান।

শুধু ভারতের চাপেই নয়, আন্তজার্তিক চাপের মুখে পড়ে এই সিদ্ধান্ত নিতে চলেছে পাকিস্তান সরকার। হাফিজ সইদকে নিষিদ্ধ করলেও পুলওয়ামা ঘটনার মূল চক্রী মৌলানা মাসুদ আজহারের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেয়নি ইমরান সরকার।

শুধু সিদ্ধান্তই নয়, জাতীয় নিরাপত্তার পরিষদের বৈঠকে তাকে নিয়ে কোনও আলোচনাও পর্যন্ত হয়নি। পাক পঞ্জাবের বাহাওয়ালপুরে ১৬ একর জমির উপর জামিয়া-সুভানাল্লা মসজিদে আত্মঘাতী জঙ্গিদের ট্রেনিং করিয়ে যাচ্ছে মাসুদ আজহার এবং তাঁর ভাইয়েরা।

এদিনের পাক নিরাপত্তা পরিষদের বৈঠকে পাকিস্তান সেনাকে যে কোনও পরিস্থিতিতে ভারতের সঙ্গে যুদ্ধের জন্যে প্রস্তুত থাকতে বলা হয়েছে। শুধু তাই নয়, ভারতীয় সেনার যে কোনও আক্রমণের জবাব দেওয়ার জন্যে সেনাকে তৈরি থাকতে নির্দেশ ইমরানের খানের।

পাকিস্তানের প্রকাশিত সংবাদমাধ্যম ডনে প্রকাশিত খবর মোতাবেক, জাতীয় নিরাপত্তার বৈঠকে কাশ্মীরের ঘটনারও পর্যালোচনা করা হয়। আলোচনা করা হলেও কার্যকরী কোনও ভূমিকা নেয়নি ইমরান সরকার।

প্রসঙ্গত এর আগেও একাধিকবার হাফিজ সইদকে নিষিদ্ধ করেছিল পাকিস্তান।