ইসলামাবাদঃ ক্রমেই পাকিস্তানে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। পরস্থিতি ক্রমেই জটিল হচ্ছে প্রতিবেশি দেশে। গত ২৪ ঘণ্টার মধ্যে সেখানে নতুন করে ২৯৬৪ জন আক্রান্ত হওয়াতে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৭২ হাজারে। পাশপাশি ৬০ জনের মারা যাওয়ার খবর সামনে এসেছে৷ ফলে এখনও পর্যন্ত পাকিস্তানে করোনায় মোট ১৫৪৩ জনের মৃত্য হয়েছে। যার ফলে আতঙ্কিত হয়ে পরছেন সে দেশের সাধারণ মানুষ।

স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে ক্রমেই বাড়ছে সংক্রমণের প্রকোপ। ফলে পরিস্থিতি ক্রমশ জটিল হচ্ছে৷ প্রায় প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। যার ফলে যা যথেষ্ট চিন্তার। ইতিমধ্যে পাকিস্তান সরকারের তরফে লকডাউন শিথিল করার নির্দেশ দেওয়া হয়েছে। তাঁর মধ্যে সিন্ধু প্রদেশ এলাকাতে ২৮,২৪৫ জন, পঞ্জাব এলাকাতে ২৬,২৪০ জন ইসলামাবাদে ২,৫৮৯ জন পাক অধ্যুষিত কাশ্মীরে ২৫৫ জন আক্রান্ত হয়েছেন। আর এত দ্রুত এই আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়াতে স্বাভাবিক ভাবে উদ্বেগ বাড়ছে সাধারণের।

তবে স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে ইতিমধ্যে ২৬০৮৩ জন সুস্থ হয়েছে। প্রশাসনের তরফে দ্রুত পরীক্ষা করা হচ্ছে এবং সাধারণের নমুনা সংগ্রহ করা হচ্ছে। তারই মধ্যে প্রধানমন্ত্রী ইমরান খান আগামী ভবিষ্যৎ নির্ধারণের জন্য গুরুত্বপূর্ণ বৈঠক ডেকেছেন। সেখানে দেশের পরবর্তী পদক্ষেপ নিয়ে আলোচনা করা হবে। ইতিমধ্যে পাকিস্তানের তরফে আন্তর্জাতিক বিমান পরিষেবার ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। আর তারপর থেকেই ক্রমেই বাড়ছে আক্রান্তের সংখ্যা। তবে প্রধানমন্ত্রী জানিয়েছিলেন অর্থনীতি বাঁচানোর জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কলকাতার 'গলি বয়'-এর বিশ্ব জয়ের গল্প