জম্মু: ছুটির দিনে ফের উত্তপ্ত ভূ-স্বর্গ। ফের বিনা প্ররোচনায় গুলি চালালো পাক বাহিনী। রবিবার পুঞ্চ জেলার কিরনি ও কাসবা এলাকায় ছোট আর্মস দিয়ে লাগাতার ফায়ারিং ও মর্টার শেলিং করে পাক বাহিনী। খোলা হাতে উপযুক্ত জবাব দেয় ভারতও।

ঘটনায় এখন পর্যন্ত কোনও ক্ষয়ক্ষতির খবর সামনে আসেনি। অন্যদিকে সেনা সূত্রে খবর, শনিবার রাত থেকে পাক রেঞ্জার্সেরা লাগাতার গুলি বর্ষণ করেছে ভারতের ওপর। শনিবার রাত ৯ টা ৪৫ থেকে রবিবার ভোর ৪ টে ৪৫ অবধি কাঠুয়া জেলার বেশ কয়েকটি এলাকায় গুলি বর্ষণ করে পাকিস্তান। ওই ঘটনাতেও কোনও ক্ষয়ক্ষতির খবর সামনে আসেনি। তবে পাকিস্তানের লাগাতার গোলাবর্ষণ ও ভারতীয় সেনার পালটা জবাবে আতঙ্ক ছড়ায় ওই এলাকার স্থানীয় মানুষের মধ্যে।

উল্লেখ্য, জম্মু কাশ্মীরে একদিকে যেমন পাক হামলা, অন্যদিকে তেমন জঙ্গিবাহিনীকেও কড়া হাতে দমন করতে হয় ভারতীয় সেনাবাহিনীকে। রবিবার সকালেও জঙ্গিদের সঙ্গে একপ্রস্থ গুলির লড়াই চলে সেনার। টানা গুলির লড়াইয়ের পর চার জঙ্গিকে নিকেশ করেছে ভারতীয় সেনা।

আরও পড়ুন – করোনা আক্রান্ত চার দেশ থেকে ১,৪৪৪ লোককে দেশে ফেরাল ভারত

নিকেশ হওয়া চার জঙ্গিদের মধ্যে একজন জঙ্গি পাকিস্তানের মদতপুষ্ট হিজবুল মুজাহিদিনের সঙ্গে যুক্ত ছিল বলেই জানা গিয়েছে। অন্যদিকে বাকি তিনজন লস্কর-এ-তৈবা সঙ্গে যুক্ত ছিল বলে খবর।

চার জঙ্গিকে নিকেশ করার পাশাপাশি ঘটনাস্থল থেকে প্রচুর আগ্নেয়াস্ত্র ও কার্তুজ উদ্ধার করেন নিরাপত্তারক্ষীরা। ঘটনার জেরে অনন্তনাগ ও কুলগাম এলাকায় সাময়িক ভাবে সাসপেন্ডে করা হয় ইন্টারনেট পরিষেবা। অন্যদিকে শনিবারও বারামুল্লা জেলার রফিয়াবাদে এক জঙ্গিকে একাউন্টারে খতম করে ভারতীয় সেনা।