ইসলামাবাদ: গত কয়েকদিনে নতুন করে উত্তেজনা ভারত-পাকিস্তানে। ভারতীয় সেনার লাগাতার প্রত্যাঘাতে রীতিমত বিপর্যস্ত পাকিস্তান। এই অবস্থায় ভারতকে ফের ফাঁকা হুঁশিয়ারি পাক সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার। তাঁর মন্তব্য, ভারতীয় সেনার মোকাবিলায় সম্পূর্ণ প্রস্তুত রয়েছে পাকিস্তানি সেনাবাহিনী। যদিও এই ফাঁকা আওয়াজকে গুরুত্ব দিতে নারাজ ভারত। পাকিস্তান সেনাপ্রধান আরও বলেন, সম্পূর্ণ প্রস্তুত আছি যে কোনও হত্যা বা আগ্রাসনের বিরুদ্ধে।

অন্যদিকে,জেনারেল বাজওয়া বিশ্বের সর্বোচ্চ যুদ্ধক্ষেত্রে আবহাওয়া, ভূখণ্ড এবং শত্রুদের চ্যালেঞ্জ সত্ত্বেও সেনাবাহিনীর প্রস্তুতি এবং মনোবলের প্রশংসা করেন।

গত কয়েকদিন আগে জম্মু-কাশ্মীরের উপর থেকে বিশেষ মর্যাদা তুলে নিয়েছে মোদী সরকার। আর যার পর থেকে ঘুম উড়েছে পাকিস্তানের। বিভিন্ন দেশের দরজায় গিয়ে জম্মু-কাশ্মীর ইস্যুতে মাথা ঠুকছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। যদিও কাজের কাজ কিছু হয়নি। সবাই পাকিস্তানের দাবি খারিজ করে দিয়েছে।

এরপর থেকে ভারত-পাকিস্তান সিমান্তে বিনা প্ররোচনাতে শেলিং চালাচ্ছে পাকিস্তান সেনা। এই অবস্থায় নতুন করে উত্তেজনা তৈরি হয়েছে। যদিও ভারতীয় সেনার প্রত্যাঘাতে ব্যাপক ক্ষতি হয়েছে পাকিস্তানের। গুঁড়িয়ে দেওয়া হয়েছে পাকিস্তান সেনার একাধিক ঘাঁটি। এরপরও পাকিস্তান সেনাপ্রধানের হুঁশিয়ারি, পাকিস্তান সেনা তৈরি আছে সমস্ত পরিস্থিতির জন্যে।