ইসলামাবাদ: আইএসআইকে দেশের প্রতিরক্ষক বলে উল্লেখ করলেন ইমরান খান। ক্ষমতায় আসার পর প্রথমবার তাদের প্রধান দফতরে গিয়ে তাদের ভূয়সী প্রশংসা করে তিনি বললেন, ‘আইএসআই বিশ্বের সর্বশ্রেষ্ঠ তদন্তকারী সংস্থা’। এদিন মন্ত্রিসভার বেশ কয়েকজন মন্ত্রী ও খোদ প্রধানমন্ত্রী ইমরান জাতীয় নিরাপত্তা ও কুটনৈতিক সংস্থাগুলি সম্পর্কে একটি আলোচনায় বসেন।

এরপর ইন্টার সার্ভিস পাব্লিক রিলেশনস একটি বিবৃতি প্রকাশ করে বলে, জঙ্গি দমনের ক্ষেত্রে বর্তমান সময়ে আইএসআই যে ভুমিকা পালন করেছে তা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। প্রধানমন্ত্রী ইমরান আইএসআইকে দেশের প্রধান প্রতিরক্ষক এবং বিশ্বের সেরা কুটনৈতিক সংস্থা বলে ভূয়সী প্রশংসা করেন।

গত ১৮ই অগাস্ট দেশের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন ইমরান খান। দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা খতিয়ে দেখতে এরই মধ্যে পাকিস্তান আর্মির হেড কোয়াটারসে গিয়েছেন দুবার। গত ৬ই সেপ্টেম্বর যোগ দেন প্রতিরক্ষা ও শহীদ দিবসের অনুষ্ঠানে।

এদিকে ক্ষমতায় আশার পরই নওয়াজ শরিফের দ্যা পাকিস্তান মুসলিম লীগ তাঁর বিরুদ্ধে অভিযোগ করে, প্রতিরক্ষা দফতরের হাত ধরেই তিনি ক্ষমতায় এসেছেন।  এই সংস্থাগুলিতে ইমরান যেদিন যান, সেনা প্রধান জেনারেল কমর জাভেদ বাজওয়া এবং আইএসআই ডিরেক্টর জেনারেল লেফটেন্যান্ট জেনারেল নাভিদ মুখতার তাকে স্বাগত জানান।