আকিব এবং নাদিম

লন্ডন: খুন হলেন ভারতীয় নাগরিক। আর পুলিশ গ্রেফতার করল পাক নাগরিককে।

নিজামের শহরে হায়দরাবাদের যুবক নাদিম উদ্দিন হামিদ মহম্মদ-কে খুনের অভিযোগে গ্রেফতার করা হল এক পাক নাগরিককে। ধৃত ওই ব্যক্তির নাম আকিব পেরভেজ। শুক্রবার অভিযুক্ত ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে লন্ডন পুলিশ।

ঘটনার সূত্রপাত চলতি মাসের আট তারিখে। ওই দিন খুন করা হয় ২৬ বছর বয়সী নাদিম উদ্দিন হামিদ মহম্মদকে। ছুড়ি দিয়ে আঘাত করে খুন করা হয় তাঁকে। রক্তাক্ত অবস্থায় তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। যদিও শেষরক্ষা হয়নি। প্রাণ হারান নাদিম।

ওই ঘটনার তদন্তে নেমে বিভিন্ন সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখার পরে অভিযুক্তের সন্ধান পায় পুলিশ। খুনের দিন দুই পরে গ্রেফতার করা হয় আকিব পারভেজ নামক এক যুবককে। ২৪ বছর ব্যসি ওই যুবক পকা নাগরিক। নাদিমের মতো সেও কর্মসূত্রে লন্ডনে থাকে।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে যে মৃত নাদিম লন্ডনের একটি সংস্থার পদস্থ কর্মী ছিলেন। ওই সংস্থাতেই কাজ করত অভিযুক্ত আকিব পারভেজ। দিন কয়েক আগে আকিবকে বরখাস্ত করে আন্দিম। কর্মি আকিবের কাজে সন্তুষ্ট না হয়েই বরখাস্ত করার মতো চরম সিদ্ধান্ত নিতে হয়েছিল নাদিমকে। সেই কারণেই ক্ষুব্ধ ছিল আকিব। কাজ হারানোয় বেজায় ক্ষুব্ধ হয়েই নাদিমকে পৃথিবী থেকে সরিয়ে ফেলার পরিকল্পনা করা আকিব পারভেজ।

লন্ডন পুলিশের পক্ষ থেকে অভিযুক্ত আকিব পারভেজের নাগরিকত্ব নিয়ে কিছু জানানো হয়নি। এই বিষয়ে প্রশ্ন করা হলেও বিষয়টি এড়িয়ে গিয়েছিলেন লন্ডন পুলিশের কর্তারা। তবে অভিযুক্ত আকিবের পরিবারের পক্ষ থেকে তার পাক নাগরিকত্বের কথা স্বীকার করে নেওয়া হয়েছে।