ইসলামাবাদ: পাকিস্তানের কু-কীর্তির পর্দা ফাঁস। ক্যামেরার সামনে ধরা পড়ে গেল এক পাক অফিসারের চুরি। বিদেশি অতিথির ওয়ালেট সটান ঢুকিয়ে নিলেন নিজের পকেটে। সেই সিসিটিভি ফুটেজ ছড়িয়ে পড়েছে চারিদিকে। লজ্জায় একেবারে মাথা কাটা যাচ্ছে পাকিস্তানের।

গত শুক্রবার এই ঘটনা ঘটেছে। ওইসময় দু’দিনের সফরে কুয়েত থেকে কয়েকজন প্রতিনিধি এসেছিলেন পাকিস্তানে। সেই কুয়েতি প্রতিনিধিদের ওয়ালেটই চুরি করেছেন পাক অফিসার। যেমন তেমন অফিসার নন, তিনি পাকিস্তানের ইনভেস্টমেন্ট অ্যান্ড ফেসিলিটেশন বিভাগের জয়েন্ট সেক্রেটারি।

এক পাকিস্তানি সাংবাদিক সেই সিসিটিভি ফুটেজটি পোস্ট করেছেন। সেখান থেকেই খবরটি প্রকাশ্যে আসে। সূত্রের খবর, এক কুয়েতি ব্যুরোক্র্যাট অর্গানাইজারদের কাছে অভিযোগ জানান যে তাঁর ওয়ালেটটা পাওয়া যাচ্ছে না। এরপরই সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হয়। সেখানে দেখা যায় কুয়েতের ওই ব্যুরোক্র্যাট টেবিলের উপর রেখে গিয়েছিলেন ওই ওয়ালেট। আর সেটাই তুলে নিয়ে পকেটে পুরে ফেলেন পাক অফিসার। সেই ফুটেজই ট্যুইট করেছেন পাকিস্তানি সাংবাদিক ওমর আর কুরেশি।

জানা গিয়েছে, ওই পাক অফিসারের নাম জারদার হায়দার হুসেন। এই খবরে চমকে গিয়েছেন পাকিস্তানের অফিসারেরাও। এই ঘটনার জন্য পাকিস্তানের সরকারের তরফে ক্ষমা চাওয়া হয়েছে। এরপর ওই ওয়ালেট ফিরিয়ে দেন ওই পাক অফিসার। পরে তাঁকে গ্রেফতার করা হয়।