লাহোর: অদূর না হোক, সুদূর ভবিষ্যতে মজবুত হবে ভারত-পাক সুসম্পর্ক। এমনই আশা প্রকাশ করেছেন জনপ্রিয় পাক ক্রিকেটার শাহিদ আফ্রিদি। সেই আশা যেন কখনও আউট না হয়। আশাকে ‘নট আউট’ রেখেই ভারতকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন আফ্রিদি।

১৯৪৭ সালের অগস্ট মাসে ইংরেজ শাসন থেকে মুক্ত হয় ভারত। সেই সময় ভারত থেকে বিচ্ছিন্ন হয়ে জন্ম নেয় পৃথক স্বাধীন রাষ্ট্র পাকিস্তান। ১৪ অগস্ট পাকিস্তানের স্বাধীনতা দিবস। প্রতি বছর ২৪ ঘণ্টার ব্যবধানে দুই দেশ স্বাধীনতা দিবস পালন করে। দুই প্রান্তের রাষ্ট্রনেতা, বিভিন্ন ক্ষেত্রের তারকা এবং সাধারণ মানুষেরা পরস্পরের মধ্যে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বিনিময় করে থাকেন।

দুই দেশের বর্তমান উত্তেজক কূটনৈতিক পরিস্থিতির মাঝে পাকিস্তানের ক্রিকেট তারকার ভারতে শুভেচ্ছা জানানো সত্যিই চমকপ্রদ। সেই সঙ্গে যুক্ত হয়েছে পরমাণু শক্তিধর দুই রাষ্ট্রের সুসম্পর্কের ‘আশা’। সোমবার মধ্যরাত্রে ট্যুইটারে আফ্রিদি লিখেছেন, “ভারতকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।” একইসঙ্গে তিনি আরও লিখেছেন, “প্রতিবেশীরা, বদলের কোনও পথ দেখা যাচ্ছে না। শান্তি, সহিষ্ণুতা এবং ভালোবাসার পথে হাঁটতে থাকি।” সেই সঙ্গে সকল ভারতবাসীকে মানবিকতাকে জয়ী করার আহ্বান জানিয়েছেন আফ্রিদি। এরপরেই হ্যাশ ট্যাগ দিয়ে তিনি লিখেছেন, “হোপ নট আউট”।