ইসলামাবাদ: ভারতীয় গুপ্তচররা কীভাবে কাজ করে, তা নিয়েই একটি নতুন ওয়েব সিরিজ আসছে নেটফ্লিক্সে। বালোচিস্তান থেকে শুরু সেই ট্রেলারের শুরু। সদ্য মুক্তি পেয়েছে সেই সিরিজের ট্রেলার। যেখানে কবির আনন্দ নামে এক গুপ্তচরের ভূমিকায় দেখা যাচ্ছে ইমরান হাসমিকে। সিরিজের প্রযোজক শাহরুখ খান। সিরিজটি প্রকাশ্যে আসতেই ক্ষেপে উঠেছে পাকিস্তান। একদিকে নাকি কাশ্মীরের জন্য সেদেশে বলিউডের ছবি চালানো বন্ধ করে দিয়েছে পাকিস্তান। অন্যদিকে, ভারতের ওয়েব সিরিজ দেখে ঘুম উড়েছে পাক সেনার মুখপাত্র আসিফ গফুরের।

কয়েকদিন আগেই প্রিয়াঙ্কা চোপড়ার মন্তব্যের জন্য খুব লাফালাফি করেছিল পাকিস্তান। অভিনেত্রী ভারতীয় সেনা ও ভারত সরকারকে সমর্থন করায় তাঁকে রাষ্ট্রসংঘের শান্তির দূতের পদ থেকে সরিয়ে দিতে চেয়েছিল ইসলামাবাদ। কিন্তু সেসব দাবি ধোপে টেকেনি। প্রিয়াঙ্কার পাশেই দাঁড়িয়েছে রাষ্ট্রসংঘ। এবার শাহরুখকে নিয়ে উত্তেজনা পাক সেনার।

নেটফ্লিক্সের ট্রেলার প্রকাশ্যে আসতেই ট্যুইট করেছেন আসিফ গফুর। শাহরুখকে ট্যাগ করে লিখেছেন, ‘বলিউড সিনড্রোমেই থাকুন আপনি।’ বাস্তবে কুলভূষণ আর অভিনন্দনের অবস্থা দেখতে বলেছেন তিনি। শাহরুখকে তাঁর বার্তা, ‘আপনি শান্তি আর মানবতার প্রচার করুন। কাশ্মীরের নৃশংসতা আর আরএসএসের হিন্দুত্বের বিরুদ্ধে প্রচার করুন।

নতুন এই সিরিজের নাম Bard of Blood. বিলাল সিদ্দিকির লেখা একটি বইয়ের উপর তৈরি হয়েছে এই সিরিজ। গল্পের শুরু বালোচিস্তানে। কীভাবে ভারতীয় গুপ্তচরদের উপর অত্যাচার চলছে সেই নৃশংস ছব দেখানো হয়েছে। এই পরিস্থিতিতে কবির আনন্দ নামে এক অফিসারকে ডেকে পাঠাচ্ছেন প্রধানমন্ত্রী।

কবির আনন্দের চরিত্রে ইমরান হাসমি। তাঁকে বালোচিস্তানে যেতে বলা হয়। সঙ্গে থাকে আরও দু’জন ইশা ও বীর। এই দুই চরিত্রে রয়েছে শোভা ধুপলিয়া ও বিনীত কুমার সিং।