নয়াদিল্লি: পরিস্থিতি যে ভাবে এগোচ্ছে তাতে প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরমের গ্রেফতার হতে পারেন৷ এমনই জল্পনা বাড়ছে রাজধানীতে৷ কারণ সিবিআই বেরিয়ে যেতেই চিদম্বরমের নয়াদিল্লির বাড়িতে হানা দেয় ইডি-র আধিকারিকরা৷

আইএনএক্স মিডিয়ায় বিদেশি লগ্নি ঘিরে অসঙ্গতি থাকা নিয়ে মামলার জন্য আগাম জামিনের আবেদন করা হলেও তা খারিজ হয়ে যায়৷ শুধু তাই নয় সেই আবেদেন খারিজ হতেই চিদম্বরমের বাড়িতে পৌঁছে যায় কেন্দ্রীয় তদন্তকারী সিবিআই। ৬ সদস্যের সিবিআই আধিকারিকদের একটি দল চিদাম্বরমের দিল্লির বাড়িতে হানা দেয়। যদিও কিছুক্ষণ পর তাঁরা বেরিয়ে যায়৷

তবে সিবিআই বেরিয়ে যাওয়ার পরেই আবার ইডির আধিকারিকরা পৌঁছে যান প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর বাড়িতে। ইডির তদন্তকারীদের দলটি আপাতত তাঁর বাড়িতেই রয়েছেন বলে খবর৷ যদিও বিভিন্ন সূত্রে খবর চিদম্বরম বাড়িতে নেই ।
জানা গিয়েছে, সিবিআই হানা দিলেও তখন সেখানে চিদম্বরমকে বাড়িতে না পেয়ে কিছুক্ষণ পরে বাড়ি থেকে বেরিয়ে যান সিবিআই অফিসারেরা। তাঁরা বাড়ি ছাড়ার পরেই আবার ওই বাড়িতে যান ইডি-র অফিসারেরা।

আইএনএক্স মিডিয়া মামলায় মঙ্গলবারই চিদম্বরমের আগাম জামিনের আর্জি খারিজ করেছে দিল্লি হাইকোর্ট। তবে তার পর দেশের প্রাক্তন অর্থমন্ত্রী সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন৷ তাঁর আইনজীবীরা সুপ্রিম কোর্টে এই মামলার দ্রুত শুনানির করার জন্য আবেদন জানিয়েছিলেন। কিন্তু দ্রুত শুনানির সেই আর্জি খারিজ করে দেয় শীর্ষ আদালত। প্রধান বিচারপতি রঞ্জন গগৈ-এর বেঞ্চে আগামিকাল বুধবারই মামলা সওয়াল হওয়ার কথা।