নয়াদিল্লি: সাধারণ মানুষকে সাহায্য করতে আমাদের জওয়ানরা সব সময় তৈরি। যখন যেখানে, যেভাবে প্রয়োজন এবং যতটা সম্ভব করে পারা যায় নিজের সবটুকু দিয়ে মানুষের পাশে দাঁড়াতে বদ্ধপরিকর আমাদের জওয়ানরা। ৭২ তম সেনাদিবসের অনুষ্ঠানে নিজের টুইট বার্তায় জওয়ানদের তারিফ করে এই কথায় জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

দিল্লির ক্যান্টনমেন্ট আর্মি প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হচ্ছে সেনাদিবসের অনুষ্ঠান। এদিন সকালে দেশের এইসব বীরযোদ্ধাদের সম্মান জানাতে টুইট বার্তা দেন প্রধানমন্ত্রী। টুইটে শুভেচ্ছা বার্তা বিনিময়ের পাশাপাশি জওয়ানদের দেশের প্রতি কর্তব্য, জনগণের জন্য তাঁদের নিষ্ঠা এবং ত্যাগের কথাও তুলে ধরে একটি দীর্ঘ বার্তা পোস্টও করেন।

সেই টুইট বার্তায় তিনি জানান, ” আমাদের দেশের জওয়ানরা বীরযোদ্ধা হিসেবে সর্বত্র পরিচিত। এছাড়াও মানবিক চেতনা, মূল্যবোধ, কাজের প্রতি নিষ্ঠা এবং আত্মত্যাগে তাঁরা সম্মানীয়ও বটে। শুধু তাই নয়, যতটা সম্ভব মানুষের প্রয়োজনে তাঁদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে সদা সচেষ্ট আমাদের সেনারা। আমাদের সেনাবাহিনীর জন্য আমরা গর্ব অনুভব করি। জওয়ান এবং তাঁদের পরিবার- সন্তানদের সুস্বাস্থ্য কামনা করি।”

প্রসঙ্গত, প্রতিবছরের মত এই বছরও সেনাদিবসের অনুষ্ঠান আয়োজিত হয়েছে দিল্লির ক্যান্টনমেন্ট আর্মি প্যারেড গ্রাউন্ডে। সেখানে উপস্থিত রয়েছেন নয়া সেনাপ্রধান মনোজ মুকন্দ নারাভানে, ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত, এয়ার চিফ মার্শাল আর কে ভাদুরিয়া এবং নৌসেনা প্রধান অ্যাডমিরল করমবীর সিং। এদিন নানা রকম মহড়া এবং অনুষ্ঠানের মধ্যে দিয়ে দেশের এই সব বীরযোদ্ধাদের সম্মানে তাঁদের হাতে তুলে দেওয়া হবে মেডেলও।