বেঙ্গালুরু: ইস্টবেঙ্গলের সঙ্গে গাঁটছড়া বাঁধতে চলেছে স্প্যানিশ জায়ান্ট এফসি বার্সেলোনা। শতবর্ষের প্রাক্কালে এমন খবরে আশ্বস্ত হতেই পারেন ক্লাবের সভ্য-সমর্থকেরা। বুধবার রাতে ইস্টবেঙ্গল ক্লাবের ইনভেস্টর কোয়েস গ্রুপের কর্ণধার অজিত আইজ্যাকের ফেসবুক পোস্ট অন্তত এমনটাই ইঙ্গিত দিচ্ছে।

আপাতদৃষ্টিতে অসম্ভব মনে হলেও এমনই প্রক্রিয়া শুরু হয়েছে বলে লাল-হলুদ অন্দরমহলের খবর। আর সোশ্যাল মিডিয়ায় কোয়েস কর্ণধারের পোস্ট সামনে আসতেই সমর্থকদের মধ্যে গুঞ্জন। এদিন অজিত আইজ্যাক তাঁর ফেসবুক পোস্টে বার্সেলোনা এবং রাকুতেন কোম্পানির প্রতিনিধিদেরও একটি ছবিও পোস্ট করেন। যে ছবিতে দেখা যাচ্ছে কোয়েস ইস্টবেঙ্গলের সিইও সঞ্জিত সেনকে। পরে তা ক্লাবের টুইটার অ্যাকাউন্টেও ট্যাগ করা হয়।

আরও পড়ুন: ডার্বি জিতে খেতাবের আরও কাছে সিটি

ভারতে কোয়েসের সদর দফতর বেঙ্গালুরুতে বার্সেলোনা প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসেন কর্ণধার। বৈঠক শেষে ফেসবুক পোস্টে কোয়েস অজিত আইজ্যাক লেখেন, দুই ক্লাবের মধ্যে সম্পর্ক স্থাপনের বিষয়ে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার সঙ্গে কোয়েস ইস্টবেঙ্গল ক্লাবের কর্তাদের মধ্যে প্রাথমিক আলোচনা শুরু হয়েছে। বৈঠকে উপস্থিত ছিলেন মেসিদের ক্লাবের মূল স্পনসর জাপানের রাকুতেন কোম্পানির কর্তা-ব্যক্তিরাও। মূলত তাদের উদ্যোগেই এই গাঁটছড়া বাঁধার কাজ শুরু হয়েছে।

আরও পড়ুন: পোলার্ড, নারিনদের ছাড়াই বিশ্বকাপের দল ঘোষণা ওয়েস্ট ইন্ডিজের

সৌজন্যে: টুইটার

পূর্ববর্তী স্পনসর কাতার এয়ারওয়েজের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে ২০১৬ শেষদিকে জাপানের ই-কমার্স সংস্থা রাকুতেনের সঙ্গে চুক্তিবদ্ধ হয় ফুটবল ক্লাব বার্সেলোনা। ২০২০ সাল পর্যন্ত এই সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ রয়েছে স্পেনের ক্লাবটি। এহেন বার্সেলোনা বা রাকুতেনের সঙ্গে প্রাথমিক পর্যায়ে চুক্তি সংক্রান্ত কী আলোচনা হয়েছে, তা নিয়ে অবশ্য খোলসা করে কিছু জানাতে চাননি কোয়েস কর্তারা। পরবর্তীতে জল কোনদিকে গড়ায় তা দেখতেই মুখিয়ে উৎসাহী ইস্টবেঙ্গল সমর্থকেরা।