ওয়াশিংটন: আমেরিকার বিরুদ্ধে প্রতিশোধ নিতে উদ্যোগী হল ওসামা বিন লাদেনের ছেলে। অনলাইনে একটি অডিও মেসেজ অনলাইনে পোস্ট করে এই হুমকি দিয়েছে লাদেনের ছেলে আজমা বিন লাদেন।

আমেরিকার বিরুদ্ধে সন্ত্রাসবাসদীদের যুদ্ধ জারি থাকবে বলেও জানিয়েছে একসময় সন্ত্রাসের মুখ বিন লাদেনের ছেলে। ২১ মিনিটের একটি অডিও প্রকাশ করেছে সে। অডিওটির নাম  “We Are All Osama”. সেখানে হামজাকে বলতে শোনা গিয়েছে, ‘আমরা হামলা চালিয়ে যাব। দেশে-বিদেশে হামলা করব। কোনও মুসলিম দেশ তোমাদের অত্যাচার সহ্য করবে না। ওসামাকে মারার প্রতিশোধ নয়, যারা ইসলামকে অপমান করেছে তাদের বিরুদ্ধেই নেওয়া হবে প্রতিশোধ।

২০১১ তে মার্কিন কমান্ডোসের আতে মৃত্যু হয় জঙ্গি নেতা ওসামা বিন লাদেনের। ২০০১-এর ১১ সেপ্টেম্বর আমেরিকায় হামলা চালানোর মূলে ছিল ওসামা। গত বছরও এমন তথ্য প্রমাণ মার্কিন গোয়েন্দাদের হাতে আসে, যাতে দেখা যায় হামজার হাত ধরে ক্রমশ একজোট হচ্ছে জঙ্গিরা। আবার মাথাচাড়া দিচ্ছে ওসামার চ্যালারা। জানা যায়, আফগানিস্তানে ও পাকিস্তানে লাদেনের সঙ্গে বেশ কিছুদিন কাটিয়েছে এই হামজা। যখন আইএসের মত অল্পবয়সীদের জঙ্গি গোষ্ঠী বিশ্ব জুড়ে প্রভাব বিস্তার করছে, তখন আর বৃদ্ধ নেতাদের উপর ভরসা না করে হামজাই হাল ধরতে চাইছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। হিসেব মত হামজার বয়স এখন ২০-২৫। আল-কায়েদার নতুন মুখ হয়ে উঠতে চাইছে সে।