ইসলামাবাদ: করোনা মহামারীর মধ্যেও পাক অধিকৃত কাশ্মীরের প্রধানমন্ত্রী রাজা ফারুক হাইদার পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে ভারতের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার আর্জি জানালেন। করোনা মহামারীর কারণে ইতিমধ্যে পাকিস্তান সহ একাধিক দেশে ক্রমেই বাড়ছে আক্রান্তের সংখ্যা। থমকে নেই পাক অধিকৃত কাশ্মীরও।

সেখানেও ক্রমেই বাড়ছে আক্রান্তের হার। তার মাঝে এই ধরনের আর্জিতে অবাক অনেকেই। জানা গিয়েছে ভারতের তরফ থেকে পাক অধিকৃত কাশ্মীরের আবহাওয়ার রিপোর্ট দেওয়ার পরেই তিনি পাক প্রধানমন্ত্রীকে দিল্লির আবহাওয়া জানানোর আর্জি জানিয়েছেন। করোনা পরিস্থিতি খুঁটিয়ে দেখার মাঝে তিনি সাংবাদিকদের জানিয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খানের উচিত কড়া পদক্ষেপ গ্রহন করা। মুখে বলে কিছু হবে না।

তিনি যেন তার সামরিক বাহিনীকে ভারত আক্রমনের নির্দেশ দেন তার আবেদন করেছেন রাজা ফারুক হায়দার। এও জানিয়েছেন পাকিস্তানের উচিত তার ভাইবোনেদের রক্ষা করা। ভারত পাক অধিকৃত কাশ্মীরের আবহাওয়ার খবর দিয়েছে, এবার তাদের উচিত দিল্লির আবহাওয়ার খবর দেওয়া।

মূলত ভারতীয় মৌসম ভবনের তরফে পাক অধিকৃত কাশ্মীর সহ গিলগিট বালতিস্তান এলাকার আবহাওয়ার খবর দেওয়ার পরেই তিনি এই মন্তব্য করেছেন। আর যার জেরে রীতিমত অবাক হয়েছে পাক রাজনৈতিক মহল। এর আগেও তিনি একাধিকবার বিতর্কিতমূলক মন্তব্য করেছেন। কয়েক মাস আগেই জানিয়েছিলেন অনুপ্রবেশ সহ সন্ত্রাসবাদী কার্যকলাপ জম্মু এবং কাশ্মীরে চালিয়ে যাওয়া উচিত। এক অনুষ্ঠানে পাক প্রধানমন্ত্রী এবং ভারতের বিরুদ্ধে তার নীতিরও তীব্র সমালোচনা করেন তিনি।

জানান এই নীতি অনুসারে চললে আগামী ৭০০ বছরের মধ্যেও কাশ্মীর স্বাধীন হবে না এবং পাকিস্তানের সঙ্গে যুক্ত হবে না। তার এই মন্তব্য ফের এই করোনা মহামারী পরিস্থিতির মধ্যে যে এক বিতর্কের জন্ম দিল তা নিয়ে সন্দেহ নেই।

Proshno Onek II First Episode II Kolorob TV