ফাইল ছবি

কলকাতা:  রাজ্যের সমস্ত সরকারি অফিসে অনুমোদিত পদের সঙ্গে কর্মীদের নাম হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট সিস্টেমের (এইচআরএমএস) পোর্টালে যুক্ত করার সময়সীমা আরও বাড়ানো হয়েছে। গত ১২ অগস্টের মধ্যে এই কাজ সেরে ফেলার নির্দেশ দেওয়া হয়েছিল অর্থ দফতরের তরফে। কিন্তু সেটি ফের বাড়ানো হয়েছে বলে জানা গিয়েছে। অর্থ দফতরের নয়া নির্দেশিকা মোতাবেক, এই সময়সীমা অক্টোবর মাস পর্যন্ত বাড়ানো হয়েছে।

বাংলা এক সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েহে এই তথ্য। তাদের প্রকাশিত খবর মোতাবেক, এই কাজের জন্য গত মে মাস থেকে দফায় দফায় সময়সীমা বাড়ানো হয়েছে। কিন্তু তা সত্ত্বেও বহু কর্মীর নামের সঙ্গে অনুমোদিত পদ যুক্ত করা যায়নি এখনও পর্যন্ত।

উলেখ্য, রাজ্য সরকারের বিভিন্ন অফিসে অনুমোদিত পদ অনুযায়ী কর্মী রয়েছে কি না, সেই পূর্ণাঙ্গ পরিসংখ্যান এখনও পর্যন্ত রাজ্য সরকারের কাছে নেই। তাই এই তথ্য জানার জন্যই এই ব্যবস্থা চালু করা হয়েছে। বেতন কমিশন এই পরিসংখ্যান রাজ্যের বিভিন্ন দফতরের কাছ থেকে এখনও পর্যন্ত পায়নি। বহু কর্মীর পদ অনুমোদনের বিজ্ঞপ্তি পাওয়া যাচ্ছে না। এই কারণে কর্মীর নামের সঙ্গে অনুমোদিত পদ যুক্ত করা যাচ্ছে না। এনিয়ে জটিলতা তৈরি হয়েছে। সময়সীমা বাড়িয়ে পোর্টালে কর্মীদের নামের সঙ্গে অনুমোদিত পদকে সঙ্গে যুক্ত করার চেষ্টা চলছে।