চিন: ২০১৯-এই লঞ্চ করছে oppo-র নতুন ফোন। ইতিমধ্যেই চিনে লঞ্চ হয়েছে Oppo Reno Z নামের এই নতুন ফোনটি।

সম্প্রতি ভারতে এসেছে এই সিরিজের অন্য দুই স্মার্টফোন Oppo Reno আর Oppo Reno 10X Zoom এডিশন। আগের দুই ফোনের মতো Oppo Reno Z ফোনে শার্ক ফিন পপ-আপ সেলফি ক্যামেরা থাকছে না। পরিবর্তে এই ফোনে রয়েছে ওয়াটার ড্রপ নচ। ফোনের ভিতরে রয়েছে MediaTek Helio P90 চিপসেট।

6GB RAM ও 256GB স্টোরেজে থাকলে Oppo Reno Z এর দাম ২৪৯৯ ইউয়ান যা ভারতীয় মুদ্রায় প্রায় ২৫,২০০ টাকা। ৬ জুন থেকে চিনে এই ফোন বিক্রি শুরু হবে। চারটি রঙে পাওয়া যাবে এই স্মার্টফোন। তবে ভারতে কবে এই ফোন পাওয়া যাবে জানায়নি Oppo.

এই ফোনে রয়েছে ডুয়াল সিম। ফোনে Android 9.0 Pie অপারেটিং সিস্টেমের উপর কোম্পানির ColorOS 6.0 স্কিন চলবে। এই ফোনে রয়েছে একটি ৬.৪ ইঞ্চি FHD+ AMOLED ডিসপ্লে। Oppo Reno Z-এর ভিতরে রয়েছে MediaTek Helio P90 চিপসেট, IMG PowerVR GM 9446 GPU, 8GB RAM আর 256GB স্টোরেজ।

ছবি তোলার জন্য Oppo Reno Z ফোনে রয়েছে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার। সঙ্গে থাকছে ৫ মেগাপিক্সেল সেন্সার। সেলফি তোলার জন্য এই ফোনে রয়েছে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা।

Oppo Reno Z ফোনে রয়েছে VOOC 3.0 ফাস্ট চার্জ সাপোর্ট। এই ফোনে থাকছে একটি ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক আর ডিসপ্লের নীচে ফিঙ্গারপ্রিট সেন্সার।