ভারতের বাইরে একাধিক জায়গায় Oppo A54 স্মার্ট ফোনটি চালু করেছিল ফোন প্রস্তুত কারক সংস্থা Oppo । এর পরে জল্পনা ওঠে A সিরিজের স্মার্ট ফোনটি ভারতে প্রকাশ করা হবে। সেই জল্পনা কাটিয়ে Oppo আগামী ১৯ তারিখ সোমবার ভারতে বাজারে প্রকাশ করছে Oppo A54 স্মার্ট ফোনটি। অন্যান্য দেশের মতো ভারতেও একই হার্ডওয়্যার নিয়ে আসবে ফোনটি। প্রকাশ হওয়ার আগে জনপ্রিয় একটি ই-কামার্স সাইট ফ্লিপকার্ট একটি লাইভ পৃষ্ঠা চালু করেছে গ্রাহকদের জন্য। আর এই থেকে বোঝা যায় Oppo A54 স্মার্ট ফোনটি মিলবে অনলাইন মাধ্যমেও।

টিপস্টার ইশান আগারওয়াল 91Mobiles-এ একটি তথ্য প্রকাশ করে জানিয়েছে ভারতে তিনটি স্টোরেজের অপশন মিলবে আসন্ন স্মার্ট ফোনটি। তিনটি অপশনের দামও প্রকাশ করেছে ইশান আগারওয়াল। ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজের জন্য দাম রাখা হয়েছে ১৩,৪৯০ টাকা। আবার ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ১৪,৪৯০ টাকা। অন্যদিকে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের দাম রয়েছে ভারতে ১৫,৯৯০ টাকা। দামের পাশাপাশি Oppo A54 স্মার্ট ফোনের একাধিক বৈশিষ্ট্য উল্লেখ করা হয়েছে।

Oppo A54 স্মার্ট ফোনে থাকবে এন্ট্রি স্তরের MediaTek Helio P35 processor। এর পাশাপাশি থাকবে PowerVR GE8320 GPU এবং ৬ জিবি র‍্যামের ব্যবস্থা। ১২৮ জিবি স্টোরেজের সঙ্গে গ্রাহক আরও অধিক স্টোরেজ ব্যবহারের জন্য পাবে একটি মাইক্রো এসডি কার্ড। ৬.৫ ইঞ্চি স্ক্রিনের ডিসপ্লের সঙ্গে থাকবে 720 x 1600 pixels স্ক্রিন রেজোলেউশন এবং ২০:৯ অ্যাস্পেক্ট রেশিও , এছাড়াও ৬০ হার্জ রিফ্রেস রেট এর সুবিধা। Oppo A সিরিজের এই স্মার্ট ফোনে Android 11 OS এর সঙ্গে থাকবে একটি ওপরে Color OS UI ব্যবস্থা।

ক্যামেরার জন্য গ্রাহকদের Oppo A54 স্মার্ট ফোনে মিলবে ট্রিপিল লেন্স ক্যামেরা সেটআপ, যার মধ্যে যুক্ত থাকবে একটি 13MP primary ক্যামেরা, একটি 2MP macro ক্যামেরা এবং একটি 2MP depth সেন্সার। ভালো সেলফি এবং ভিডিও কলের সুবিধার জন্য থাকবে একটি 16MP সেলফি ক্যামেরা। 5,000 mAh ব্যাটারি পরিষেবা মিলবে গ্রাহকদের যা ১৮ ওয়াট দ্রুত চার্জিং সমর্থন করবে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.