নয়াদিল্লি: অল্প বাজেটের ফোনের ক্ষেত্রে অন্যতম জনপ্রিয় ব্র্যান্ড oppo. ইতিমধ্যে তাদের তরফে আন্তর্জাতিক বাজারে আনা হয়েছে একের পর এক ফোন। যা যথেষ্ট জনপ্রিয় হয়েছে সাধারণ ক্রেতাদের কাছে।

তবে এবারে জানা গিয়েছে ভারতের বাজারে দাম কমল oppo a12 ফোনের। এর ফলে ১০ হাজারের মধ্যেই পাওয়া যাবে এই ফোন।

এর আগে oppo র তরফে আনা হয়েছিল বেশ কিছু ফোন যা যথেষ্ট জনপ্রিয় হয়েছিল ক্রেতাদের কাছে। এছাড়া জানানো হয়েছিল গত জুন মাসেই লঞ্চ করা হয়েছিল এই oppo a 12 ফোন। লঞ্চের সময়ে এই ফোনে ছিল ডুয়েল ক্যামেরার সুবিধা। তার সঙ্গে ছিল উন্নত প্রসেসরের সুবিধাও। এছাড়া জানানো হয়েছে ভারতের বাজারে এবারে এই ফোনের দাম কমানো হয়েছে। যার ফলে এবার থেকে ভারতের বাজারে এই ফোন পাওয়া যাবে ৮৪৯০ টাকাতে। এই ফোন আগে পাওয়া যেত ৮৯৯০ টাকাতে। এই দামে ৩ জিবি র‍্যাম+৩২ জিবি স্টোরেজ যুক্ত ফোন পাওয়া যাবে বলে জানানো হয়েছে। অন্যদিকে জানানো হয়েছে ৪ জিবি র‍্যাম +৬৪ জিবি স্টোরেজের ক্ষেত্রে দাম হবে ১০৯৯০ টাকাতে।

এই ফোনে থাকবে ডুয়েল ন্যানো সিমের সুবিধা। তার সঙ্গে থাকবে android 9 pie এবং color os 6.1 এর সুবিধা। জানানো হয়েছে, এই ফোনে থাকবে ৬.২২ ইঞ্চি ডিসপ্লের সুবিধাও। সঙ্গে থাকবে octa core media tek helio p35 soc এর সুবিধা।

সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এই ফোনে থাকবে ৩২ জিবি এবং ৬৪ জিবি স্টোরেজের সুবিধাও। সঙ্গে এই ফোনে থাকবে ৪৩২০ mah ব্যাটারির সুবিধা। একবার চার্জ দিলে এই ফোন অনেকদিন পর্যন্ত ব্যবহার করা যাবে বলে জানানো হয়েছে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

জীবে প্রেম কি আদৌ থাকছে? কথা বলবেন বন্যপ্রাণ বিশেষজ্ঞ অর্ক সরকার I।